hanif

আওয়ামী লীগের কাছ থেকে দাবি আদায়ের ক্ষমতা বিএনপির নেই

আওয়ামী লীগের মতো একটি শক্তিশালী দলের কাছ থেকে দাবি আদায় করার ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

তিনি বলেন, সংবিধান অনুযায়ীই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। এছাড়া বর্তমান সরকারের অধীনেই নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর এই সরকারকে বাধ্য করার মতো ক্ষমতা অন্তত বিএনপির নেই। ২০১৪ সালের নির্বাচন প্রতিহত করতে তারা সারাদেশে সহিংসতা, নাশকতা করেও নির্বাচন বন্ধ করতে পারেনি। সেই সময় থেকে বিএনপির সাংগঠনিক অবস্থা এখন আরো দুর্বল। আন্দোলন করে আওয়ামী লীগের মতো একটি শক্তিশালী জনগণের দলের কাছ থেকে দাবি আদায় করার ক্ষমতা বিএনপির নেই।

বিএনপি যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়, তবে খালেদা জিয়ার বিরুদ্ধে যে দুর্নীতির মামলা রয়েছে, তা তাকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণ করতে হবে। আর যদি দোষী প্রমাণিত হন, তবে আইন তার নিজস্ব গতিতেই চলবে। নিজের অপরাধ ঢাকতে বিচার বিভাগের বিচার মানবো না- এই ধরনের মানসিকতা জনগণ বরদাস্ত করবে না, যোগ করেন হানিফ।

সোমবার (০৪ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ধান গবেষণা ইনস্টিটিউট ও জেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মধ্যে বীজ বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এই সব কথা বলেন তিনি।

এসময় হানিফ আরো বলেন, আওয়ামী লীগের মহাজোট আছে, থাকবে, এখানে ভাঙ্গনের কোনো সুযোগ নেই।

কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হানের সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট’র মহাপরিচালক শাহজাহান কবীর, কুষ্টিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিনয় কৃষ্ণ দেবনাথ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।

banglanews24

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin