risvi

সিইসিকে সরকারের সানবাঁধানো পথে না হাঁটার পরামর্শ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) মো. নূরুল হুদাকে সরকারের সানবাঁধানো পথে না হাঁটার পরামর্শ দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।তিনি বলেন, ওই রাস্তা বড়ই পিচ্ছিল।

রিজভী আহমেদ বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার মহোদয়, আপনি আওয়ামী সরকারের অশুভ ইচ্ছা পূরণের ‘খাঁচায় বন্দি তোতা পাখি হবেন না।’

সোমবার (০৪ ডিসেম্বর) সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত  সংবাদ সম্মেলনে তিনি এ পরামর্শ দেন।

রিজভী বলেন, ক’দিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ। সিইসি’র দেওয়া বক্তব্য, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি।’

ওবায়দুল কাদের এবং সিইসি’র দেওয়া  বক্তব্য একই সুরে গাঁথা মন্তব্য করে রিজভী বলেন, এতেই প্রমাণ হয়, সিইসি সরকারের নির্মিত সেই সানবাঁধানো পথেই হাঁটবেন। এসময় সিইসিকে সতর্ক করে তিনি বলেন, সানবাঁধানো পথে হাটবেন না কেননা তা পিচ্ছিল হয়।

বর্তমান সিইসি আওয়ামী লীগ সরকারের কৃপাধন্য, মন্তব্য করে  রিজভী আহমেদ বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সাংবিধানিক  ভাবে দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে চাকরি রক্ষার্থে বর্তমান সিইসি অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নেবেন না।

রিজভী বলেন,  ষড়যন্ত্র, চক্রান্ত আর বড় বড় বুলির মায়াজাল সৃষ্টি করে গণতন্ত্রের ঘাতক প্রতিহিংসা পরায়ণ শেখ হাসিনা ও তার সরকারের অধীনে জাতীয় নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না। কারণ জনগণের ললাটে একটি বিষাক্ত কাঁটার নাম আওয়ামী লীগ।

সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে বলেও জানান রিজভী আহমেদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভূইয়া, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

banglanews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.