khaleda_zia

মহানবীর আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে মানব জাতির মুক্তি: খালেদা

হজরত মুহfম্মদ স. কে মহান আল্লাহ তাআলা বিশ্বজগতের রহমত স্বরূপ পৃথিবীতে পাঠিয়েছেন। তার আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে মানব জাতির পূর্ণাঙ্গ মুক্তি কল্যান। পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিবৃতিতে বলা হয়, বিশ্বনবীর আবির্ভাবে পৃথিবীতে মানুষ ইহলৌকিক ও পরলৌকিক জগতের মুক্তির সন্ধান লাভ করে এবং নিজেদের কল্যাণ, শান্তি ও নিরাপত্তার নিশ্চয়তা লাভ করে। তিনি বলেন, মহানবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ স. সমাজে বিদ্যমান যাবতীয় অন্যায় অত্যাতার ও বৈষম্য দূর করে মানুষের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা করেছেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স) উপলক্ষে শুক্রবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপি চেয়ারপারসন বলেন, মহানবী (স) মানবজাতির জন্য সর্বোত্তম অনুসরণীয় আদর্শ। তিনি তারনিজ যোগ্যতা, সততা, মহানুভবতা, সহনশীলতা, কঠোর পরিশ্রম, আত্মপ্রত্যয়, অসীম সাহস, ধৈর্য, আল্লাহ তাআলার প্রতি অগাধ বিশ্বাস, নিষ্ঠা ও অপরিসীম দুঃখ-যন্ত্রণা ভোগ করে তার ওপর অবতীর্ণ সর্বশ্রেষ্ঠ মহাগ্রন্থ আল কোরআনের বাণী তথা তওহীদ প্রতিষ্ঠার মহান দায়িত্ব পালন করে গেছেন।

তিনি বলেন মহানবী স. আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দুর করে অত্যাচার ও জুলুমের বিপরীতে সত্য এবং ন্যায়কে সুপ্রতিষ্ঠিত করেছেন। সমাজে অবহেলিত-নির্যাতিত, বঞ্চিত ও দুঃখী মানুষের সেবা, পরস্পরের প্রতি শ্রদ্ধা প্রদর্শন, পরমতসহিষ্ণুতা, দয়া ও ক্ষমাগুণ, বিশেষত শিশুদের প্রতি দায়িত্ব এবং নারী জাতির মর্যাদা প্রতিষ্ঠায় মহানবী (স)-এর আদর্শ অতুলনীয়। এজন্য তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হিসেবে অভিষিক্ত।

মহানবী স. এর শিক্ষা, আদর্শ ও ত্যাগের মহিমা আমরা সবাই যেন নিজেদের জীবনে প্রতিফলন ঘটাতে পারি বিবৃতিতে সেই প্রার্থনা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, আমরা যদি রাসুল (স)-এর বাণী ও আদর্শ অনুসরণ করে এগিয়ে যেতে পারি তা হলে বর্তমান দুঃসময়ের ঘন অমানিশা দুরীভূত করে হারানো অধিকার ফিরে পেতে সক্ষম হব।

বিএনপি চেয়ারপারসন পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

উৎসঃ   আওয়ার ইসলাম

Check Also

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি : জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন বলেছেন, আওয়ামী লীগের রক্তচক্ষু উপেক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin