risvi_01

‘আওয়ামী লীগ ৭৪ স্টাইলে ব্যাংকে লুটপাট চালাচ্ছে’

ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকেরা ৭৪ স্টাইলে ব্যাংকে লুটপাট চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।শুক্রবার (১ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।রিজভী বলেন, ‘বর্তমানে দেশে আবারও ভয়ঙ্কর তাণ্ডব চলছে।

চুরি, ডাকাতি ও ছিনতাই এবং ছিনতাইকালে খুনের ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। সেই সঙ্গে ৭৪ স্টাইলে ব্যাংক লুট করছে ক্ষমতাসীন দলের লোকজন। তাই জনগণের টাকা হাতিয়ে নিতেই সরকার আরও নতুন তিনটি ব্যাংকের অনুমোদন দিচ্ছে।’

এ সময় তিনি গত সোমবার লক্ষ্মীপুরের রায়পুর শাখা থেকে ডাচ-বাংলা ব্যাংকের ৪০ লাখ টাকা এবং জনতা ব্যাংকে লেনদেন চলাকালে ৪৫ লাখ টাকা লুটের ঘটনা তুলে ধরেন।রোহিঙ্গা ইস্যুতে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ উল্লেখ করে রিজভী বলেন, ‘বর্তমান ভোটারবিহীন সরকার বন্ধুহীন হয়ে আবোল-তাবোল বকছে।

এতো বড় কূটনৈতিক পরাজয় দেশের ইতিহাসে এর আগে কখনও ঘটেনি। তারা মিয়ানমারের কাছে দেশের স্বার্থ বিক্রি করে দিয়েছে । ঢাক-ঢোল পিটিয়ে বলা হচ্ছে, সরকার সফল হয়েছে। তাহলে কেন সীমান্তে এখনো রোহিঙ্গার ঢল? রোহিঙ্গাদের কবে থেকে ফিরিয়ে নেয়া হবে? সমঝোতা স্মারকে কি চুক্তি হয়েছে তা স্পষ্ট নয়।’

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কর্মসূচি আদালতের বিরুদ্ধে নয়, সরকারের বিরুদ্ধে বলে দাবি করেন রিজভী আহমেদ। তিনি বলেন, ‘মামলা দিয়ে, গ্রেফতারি পরোয়ানা জারি করে বিরোধীদলের নেতাকে বিপর্যস্ত করা সরকারের বৃহত্তর নীল নকশারই অংশ।’সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু প্রমুখ।

ব্রেকিংনিউজ

‘শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বর্তমান সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে, সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানান তিনি।

শুক্রবার দুপুরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাথানগাছি গ্রামে একটি কুলখানী অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দুদু।

বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, ‘দেশে এখন নির্বাচন করার পরিবেশ নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অকারণে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হচ্ছে। প্রবীণ নেতা তরিকুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলায় চার্জশিট দেয়া হয়েছে। শুধু তাই নয় সারা দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে এবং গ্রেপ্তার করে হয়রারি করা হচ্ছে।’

সরকার নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে দাবি করে তিনি সরকারের এসব কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানান।

এ সময় স্থানীয় বিএনপি নেতা কণ্ঠশিল্পী মনির খান, প্রকৌশলী মোমিনুর রহমান, মহিউদ্দিন আহম্মেদ ও খায়রুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস

Check Also

হাজী সেলিমের হাতে জিম্মি লালবাগ?

গতকাল রাতে হাজী সেলিমের পুত্রের হাতে একজন নৌ-বাহিনী কর্মকর্তার লাঞ্ছিত হওয়ার ঘটনার পর মুখ খুলেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin