dudu

‘শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বর্তমান সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে, সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানান তিনি।

শুক্রবার দুপুরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাথানগাছি গ্রামে একটি কুলখানী অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দুদু।

বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, ‘দেশে এখন নির্বাচন করার পরিবেশ নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অকারণে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হচ্ছে। প্রবীণ নেতা তরিকুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলায় চার্জশিট দেয়া হয়েছে। শুধু তাই নয় সারা দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে এবং গ্রেপ্তার করে হয়রারি করা হচ্ছে।’

সরকার নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে দাবি করে তিনি সরকারের এসব কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানান।

এ সময় স্থানীয় বিএনপি নেতা কণ্ঠশিল্পী মনির খান, প্রকৌশলী মোমিনুর রহমান, মহিউদ্দিন আহম্মেদ ও খায়রুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস

‘মুক্তিযুদ্ধের কথা বলে সরকার গণতন্ত্রকে ধূ‌লিসাৎ করেছে’

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘আমরা মুক্তিযুদ্ধের চেতনা বলতে বোঝাই, দেশে স্বাধীন গণতন্ত্র থাকবে, আইনের শাসন, প্রচার মাধ্যমের স্বাধীনতা থাকবে, বিচার বিভাগের স্বাধীনতা থাকবে, দেশে একটি সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ থাকবে। কিন্তু আজকে সরকার যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বেশি বলে, তারাই আসলে এই চেতনা বলতে যে মূল্যবোধ, আশা, আকাঙ্ক্ষা মানুষের মধ্যে রয়েছে তা একেবারে ধূলিসাৎ করে দিয়েছে। দেশে কোনো গণতন্ত্র নাই, আইনের শাসন নাই, বিচার বিভাগের স্বাধীনতা নাই।’

এ সময় মওদুদ আহমদ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতিও গভীর সমবেদনা জানান।

আনিসুল হক অত্যন্ত ভালো, কর্মঠ, সজীব, সজ্জন মানুষ ছিলেন মন্তব্য করে মওদুদ আহমদ আরো বলেন, দল হিসেবে মতপার্থক্য থাকতে পারে; কিন্তু এটা বলার অপেক্ষা রাখে না তিনি কতগুলো মহৎ উদ্যোগ গ্রহণ করেছিলেন সিটি করপোরেশনের উন্নয়নে। পরবর্তী সময়ে যাঁরা করপোরেশনের দায়িত্বে আসবেন, তাঁরা তাঁকে অনুসরণ করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ, প্রচার সম্পাদক লায়ন সাইফুল ইসলাম সেকুল, এস এম মাহবুব আলম, কামরুল খান, এম এ হাসেম, সোলায়মান, এ কে আজাদ, সেলিম ভুইয়া, মাসুম বিল্লাহ প্রমুখ।

সূত্র: ntvbd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.