ইসরাইল মানবতাবিরোধী অপরাধ করছে: জামায়াত

ইসরাইল কর্তৃক অধিকৃত পূর্ব জেরুজালেমে অবস্থিত পবিত্র আল আকসা মসজিদে ৫০ বছরের কম বয়স্ক মুসলমানদের মসজিদে প্রবেশের উপর ইসরাইলের অবৈধভাবে নিষেধাজ্ঞা ও প্রতিবাদকারী মুসলমানদের ওপর ইসরাইলী নিরাপত্তা বাহিনীর গুলি বর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের আমির মকবুল আহমাদ এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, পবিত্র আল আকসা মসজিদে নামাজ আদায় করার জন্য মুসলমানদের মসজিদে প্রবেশ করার ওপর নিষেধাজ্ঞা জারি করার কোন এখতিয়ার অবৈধ দখলদার ইসরাইলের নেই। তারা মুসলমানদের পবিত্র আল-আকসা মসজিদে নামাজ আদায় করার জন্য প্রবেশ করার উপর নিষেধাজ্ঞা জারি করে জাতিসংঘ সনদ চরমভাবে লংঘন করেছে।

তিনি বলেন, ইসরাইলী নিরাপত্তা বাহিনীর বাধার মুখে মুসল্লীরা পবিত্র আল-আকসা মসজিদের বাইরের রাস্তায় জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করতে বাধ্য হয়েছেন। সেখানেও ইসরাইলী নিরাপত্তা বাহিনী হামলা চালিয়ে চরম মানবতা বিরোধী কাজ করেছে। ইসরাইলী দখলদার বাহিনী শান্তি এবং নিরাপত্তা বিঘœকারী।

ইসরাইলী বাহিনীর বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে ফিলিস্তিনী মুসলমানদের স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ইসরাইলী দখলদারীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য আমি শান্তিকামী সকল রাষ্ট্র এবং জাতিসংঘসহ সকল আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানাচ্ছি।

নিহত ফিলিস্তিনী মুসলমানদের শাহাদাত কবুল করার জন্য আমি মহান আল্লাহর নিকট দোয়া করছি এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

শীর্ষ নিউজ

Check Also

‘হাজী’ পরিবারের বিস্ময়কর উত্থান

পিতার দুই সংসারের দ্বিতীয় পক্ষের সন্তান তিনি। অভাব-অনটনে বেড়ে ওঠা। অর্থভাবে লেখাপড়া করতে পারেননি। কিশোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin