bam-hor

বাম দলের নিরুত্তাপ হরতাল চলছে

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ ও অবিলম্বে বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে বাম দলগুলোর ডাকা রাজধানীতে অর্ধদিবস হরতাল ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা থেকে চলা এ হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত।

হরতালের সমর্থনে সকাল ৬টা থেকেই শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, গুলিস্তান, মতিঝিল এলাকায় ছোট আকারে কয়েকটি খণ্ড খণ্ড মিছিল বের হয়। সকাল ৮টার দিকে হরতাল সমর্থনকারীরা পল্টন-প্রেসক্লাবে অবস্থান নেয়। এছাড়া আরেকটি অংশ শাহবাগে অবস্থান নেয়। এসব মিছিল ও অবস্থানে নেতৃত্ব দেন বামপন্থী নেতারা। এসময় তারা যানবাহন চালাচলে বাধা দেয়। এছাড়া ঢাকার কয়েকটি স্থানে সিপিবি ও বাসদের নেতা-কর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করে বলে জানা গেছে।

সকালে বিক্ষোভ মিছিল হলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি। শাহবাগ, পল্টন ছাড়া রাজধানীতে হরতাল আহ্বানকারীদের তেমন কোনো তত্পরতা নেই। রাস্তায় গাড়ি তুলনামূলক কম হলেও জীবনযাত্রা অনেকটা স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দোকানপাটগুলো খুলছে। সকাল থেকেই বাসস্ট্যান্ডগুলোতে অফিসগামী মানুষের ভিড় লক্ষ করা গেছে। মানুষকে লাইনে দাঁড়িয়ে বাসে উঠতে দেখা গেছে।

হরতালে যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাবের টহল অব্যাহত রয়েছে।

ব্রেকিংনিউজ

Check Also

২০২৩ সালে ক্ষমতায় যাওয়ার রোড ম্যাপ করছে বিএনপি?

‘আগামী দিনের বিএনপির নেতৃবৃন্দ’ এই শিরোনামে লন্ডনে বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া সারাদেশে নেতৃবৃন্দের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin