আফ্রিকায় যাচ্ছেন আজহারী, প্রবাসীদের মধ্যে ঈদের আমেজ

মিজানুর রহমান আজহারী বাংলাদেশসহ প্রবাসে বাংলাদেশিদের এক অতি প্রিয় নাম।সম্প্রতি সময়ে বাংলাদেশসহ বিশ্বের দেশে দেশে অবস্থান করা বাংলা ভাষাভাষী মানুষের হৃদয়ে স্হান করে নেয়া এই ইসলামিক স্কলার আসছেন দক্ষিণ আফ্রিকায়।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে তিনি আগামী এপ্রিল মাসের যে কোনো সময় পা রাখবেন বর্ণবাদ বিরোধী আন্দোলনের মহান নেতা প্রয়াত নেলসন ম্যান্ডেলার দেশ দক্ষিণ আফ্রিকায়।

অপরুপ প্রাকৃতিক সৌন্দর্যের এ দেশটির ৯টি প্রদেশে বসবাস করে প্রায় ৩ লাখ বাংলাদেশি নাগরিক।

গত দুদিন আগে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন আজহারী এমন শিরোনামে দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশিত হওয়ার পর বাংলদেশসহ দক্ষিণ আফ্রিকায় বসবাসরত ৩ লাখ বাংলাদেশি নাগরিকদের মধ্যে নতুন করে ঈদের আনন্দ বইতে শুরু করেছে।

প্রবাসী বাংলাদেশিদের মাঝে ঈদের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। গোটা দক্ষিণ আফ্রিকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশিরা প্রতিনিয়ত জানতে চাচ্ছে আজহারীর আসার দিনক্ষন।

দক্ষিণ আফ্রিকার প্রবাসী বাংলাদেশিরা সব ভেদাভেদ ও মতপার্থক্য ভুলে আজহারীর জন্য নিজ দায়িত্বে মাহফিলের খরচ যোগান দিতে প্রস্তুতি গ্রহন করেছেন।

বাংলাদেশি ছাড়াও পাকিস্তান, মিশর, ইন্ডিয়া, সোমালিয়া, আলজেরীয়সহ সকল প্রবাসী মুসলিম কমিউনিটিতে বাংলাদেশি একজন ইসলামিক স্কলার মিজানুর রহমান আজহারী আসার খবর প্রচারিত হচ্ছে।

ঐসব মুসলিম কমিউনিটিও আজহারীকে দেখার ও তার আলোচনা শোনার জন্য দিনক্ষন গুনছেন।

সব মিলিয় দক্ষিণ আফ্রিকার বাংলাদেশি মুসলমানসহ সকল ভাষাভাষী মুসলমানদের মধ্যে এক নবজাগরণ সৃষ্টি হয়েছে। এদিকে বাংলাদেশিদের সংঘঠন তাফসিরুল কোরআন বাস্তবায়ন কমিটি জোহানসবার্গ,কেপটাউনসহ গোটা দেশে ৪টি তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত করার লক্ষ্যে রাতদিন কাজ করে যাচ্ছেন।

জোহানসবার্গ থেকে তাফসীরুল কোরআন মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দ মকছুদ মাওলা এবং প্রধান সমন্বয়ক আমজাদ হোসেন চয়ন ও সাংবাদিক মোশাররফ হোসেনের নেতৃত্বে আগামী এপ্রিল মাসে আজহারীর আগমন ও মাহাফিলগুলো সম্পন্ন করার সার্বিক প্রস্তুতি চলছে।

যুগান্তর অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.