soudi_arab

অবিবাহিত নারী-পুরুষকে একসঙ্গে থাকার অনুমতি দিল সৌদি আরব!

অবিবাহিত নারী ও পুরুষ বৈবাহিক সম্পর্ক ছাড়াই পর্যটকদের হোটেলে একসঙ্গে থাকার অনুমতি দিয়ে নতুন নির্দেশনা জারি করেছে সৌদি আরব।

বিদেশী পর্যটকদের টানতে এই সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরবের ক্ষমতাধর রাজপরিবার। পাশাপাশি, সৌদি নারীদের জন্যেও হোটেলে ওঠার নিয়ম বদলানো হয়েছে। এখন থেকে শুধু নিজের পরিচয়পত্র দেখিয়েই হোটেলের কক্ষ ভাড়া নিতে পারবেন তারা, পরিবারের কোনো পুরুষ সদস্যের অনুমতি নিতে হবে না।

সৌদিতে বিবাহবহিভূর্ত সম্পর্ক নিষিদ্ধ হওয়ার পরেও মুসলিম বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ শহর মক্কা ও মদিনার দেশে এমন সিদ্ধান্তের হতভাগ হয়েছে গোটা ইসলামী বিশ্ব।

শুক্রবার আরবি সংবাদমাধ্যম ওকাজে সৌদির পর্যটন ও জাতীয় ঐতিহ্য কমিশনের এক ঘোষণায় বলা হয়, হোটেল উঠতে সব সৌদি নাগরিককে পারিবারিক পরিচয়পত্র বা সম্পর্কের প্রমাণ দেখাতে হবে। তবে, বিদেশিদের জন্য এ নিয়ম প্রযোজ্য নয়।

সৌদিসহ সব নারীই পরিচয়পত্র দেখিয়ে হোটেলে একা একা কক্ষ ভাড়া নিতে পারবেন। এর আগে, গত সপ্তাহে ৪৯টি দেশের নাগরিকদের জন্য দরজা খুলে দিয়েছে মধ্যপ্রাচ্যের এ দেশটি। নতুন আদেশে বলা হয়েছে, পর্যটক নারীদের বোরকা পরার প্রয়োজন নেই, শুধু পোশাক-পরিচ্ছদে সংযত থাকলেই চলবে।

source:iman24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.