gaja_songorso

গাজায় ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি নিহত

গাজায় বিস্ফোরণে অন্তত দু’জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তবে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগ, ইসরায়েলের বিমান হামলায় নিহতের ওই ঘটনা ঘটেছে।

অন্যদিকে ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র সেই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি আল জাজিরাকে জানান, মঙ্গলবার গাজা উপত্যকায় তারা কোনো ধরনের হামলা চালাননি।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, নিহত ওই দু’জন ইসলামি সংগঠন আল কুদস ব্রিগেডসের সদস্য। ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, নিহত ওই দু’জন একটি মোটরসাইকেলে ছিলেন।

ঘটনাস্থলেই ওই দু’জন মারা যান এবং এক ডজনের বেশি মানুষ আহত হয়। হতাহতের ঘটনাটি এমন একসময় ঘটলো, যখন জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণার পর থেকে অধিকৃত পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম এবং গাজায় বিক্ষোভ চলছে।

গত শুক্রবার ইসরায়েলের বিমান হামলায় গাজায় চারজন ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া ওইদিন ২৫ জন আহত হয়েছিল। এর আগে গত অক্টোবরে গাজার দক্ষিণে একটি সুড়ঙ্গ ইসরায়েল ধ্বংস করে দেয়ার সময় সাতজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর পবিত্র ভূমি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডানাল্ড ট্রাম্প। এরপর তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে স্থানান্তরের ঘোষণাও দেন তিনি।

তবে ট্রাম্পের এ ধরনের উসকানির নিন্দা জানিয়েছেন বিশ্ব নেতারা। অন্যদিকে ইসরায়েল চাই, ট্রাম্পের পথে ইউরোপীয় ইউনিয়নসহ বিশ্বের অন্যান্য রাষ্ট্রও হাঁটুক। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

jagonews24

Check Also

soudi_badhsa

বিনা ফিতে সৌদিতে তিন মাসের জন্য ইকামা নবায়ন শুরু

বিনা ফিতে তিন মাসের জন্য প্রবাসীদের ইকামা (রেসিডেন্ট পারমিট) নবায়ন শুরু করেছে সৌদি সরকার। ঘোষিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin