nipun

বোর্ডে নিষিদ্ধ হলো নিপুণ!

সেন্সর বোর্ডে নিষিদ্ধ হলো নিপুণ অভিনীত ছবি ‘ধূসর কুয়াশা’। জুলাই মাসে সেন্সর বোর্ডে জমা পড়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুণের এই ছবিটি।

সেন্সর বোর্ডের আপত্তির প্রেক্ষিতে নির্মাতা উত্তম আকাশ কিছু দৃশ্য কর্তন ও পরিমার্জন করে ছবিটি ফের জমাও দিয়েছিলেন। দ্বিতীয়বার দেখার পর ছবিটি বাতিল বা নিষিদ্ধ ঘোষণা করেছে সেন্সর বোর্ড। সেন্সর বোর্ডের সদস্য মুন্সী জালালউদ্দিন বলেন, ‘চলচ্চিত্রটির গল্প অবিন্যস্ত ও অসংলগ্ন।

প্রথমবার দেখার পর কারেকশন দেওয়া হলেও সেটি মানেননি নির্মাতা। প্রায় সব ত্রুটি রেখেই ফের জমা দেওয়া হয় ছবিটি। এ কারণে সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটিকে বাতিল করেছেন। ছবির নির্মাতার দাবি সেন্সর বোর্ডের দেওয়া কারেকশন সম্পন্ন করেই ছবিটি আবার জমা দেওয়া হয়েছে। তারপরেও কেন এটি নিষিদ্ধ করা হলো বুঝতে পারছি না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রযোজক বলেন, সেন্সর বোর্ড যদি আরেকটু সহনশীল হয় তাহলে হয়তো সংশোধন সাপেক্ষে যে কোনো ছবি মুক্তি পেতে পারে। এভাবে কোনো ছবি নিষিদ্ধ করে দিলে প্রযোজকরা নির্মাণে উৎসাহ হারাবে এবং ছবি নির্মাণ আরো কমে যাবে। ছবির প্রযোজক ও নায়ক মুন্না ছবিটি ছাড় করাতে আপিল বোর্ডর দ্বারস্থ হতে পারেন বলে জানা গেছে।

উৎসঃ   purboposhchimbd

এই যুগে সিনেমায় সুযোগ পেতে মেয়েরাও প্রস্তাব দেয়!

হার্ভে উইনস্টাইনের যৌন কেলেঙ্কারির পর সারা পৃথিবীর নারী অভিনয় শিল্পীরা সোচ্চার হয়েছেন। ক্যাম্পেইনের মাধ্যমে জানাচ্ছেন তারা কিভাবে অভিনয় করতে এসে উইনস্টাইনের মত প্রযোজকদের হাতে যৌন হেনস্থার শিকার হয়েছেন। মেধা থাকা সত্ত্বে তাদের শরীরের বিনিময়ে কাজ পেতে হয়েছিল।

এই ধারাবাহিকতায় বলিউড ও ‘কাস্টিং কাউচ’ ইস্যুতে মুখ খুলেছেন। নামী দামি শিল্পীরা জানাচ্ছেন তারা কিভাবে নিপীড়িত হয়েছেন। কিন্তু সব ক্ষেত্রেই কি প্রযোজক বা পুরুষের দোষ। এমন প্রসঙ্গে বিস্ফোরক তথ্য দিয়েছেন বলিউডের বর্ষীয়ান পরিচালক প্রযোজক মুকেশ ভাট।

এক সাক্ষাতকারে ‘কাস্টিং কাউচ’ ইস্যুতে পরিচালক মহেশ ভাটের ভাই মুকেশ ভাট বলেন, ‘বলিউডে প্রায়ই এই ধরণের ঘটনা ঘটে থাকে। তবে প্রতিটি স্টুডিওর বাইরে তো আর পুলিশকে বসিয়ে রাখা সম্ভব নয়।’

এরপরই তিনি যোগ করেন, ‘পুরুষদের বিরুদ্ধে অধিকাংশ ক্ষেত্রেই এধরনের অভিযোগ ওঠে। পুরুষরা এ ধরনের কাজ করেও থাকে। তবে কেবল পুরুষদেরও সব ক্ষেত্রে দোষ দিলে চলে না। এখন যুগ বদলেছে। এমন অনেক মেয়েই রয়েছে যারা স্বেচ্ছায় প্রস্তাব দেন।’

ব্রেকিংনিউজ

Check Also

হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনায় আক্রান্ত সেই কনিকা

অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনায় আক্রান্ত বলিউড প্লেব্যাক গায়িকা কণিকা কাপুর। চলতি সপ্তাহে পরপর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin