risila

এই যুগে সিনেমায় সুযোগ পেতে মেয়েরাও প্রস্তাব দেয়!

হার্ভে উইনস্টাইনের যৌন কেলেঙ্কারির পর সারা পৃথিবীর নারী অভিনয় শিল্পীরা সোচ্চার হয়েছেন। ক্যাম্পেইনের মাধ্যমে জানাচ্ছেন তারা কিভাবে অভিনয় করতে এসে উইনস্টাইনের মত প্রযোজকদের হাতে যৌন হেনস্থার শিকার হয়েছেন। মেধা থাকা সত্ত্বে তাদের শরীরের বিনিময়ে কাজ পেতে হয়েছিল।

এই ধারাবাহিকতায় বলিউড ও ‘কাস্টিং কাউচ’ ইস্যুতে মুখ খুলেছেন। নামী দামি শিল্পীরা জানাচ্ছেন তারা কিভাবে নিপীড়িত হয়েছেন। কিন্তু সব ক্ষেত্রেই কি প্রযোজক বা পুরুষের দোষ। এমন প্রসঙ্গে বিস্ফোরক তথ্য দিয়েছেন বলিউডের বর্ষীয়ান পরিচালক প্রযোজক মুকেশ ভাট।

এক সাক্ষাতকারে ‘কাস্টিং কাউচ’ ইস্যুতে পরিচালক মহেশ ভাটের ভাই মুকেশ ভাট বলেন, ‘বলিউডে প্রায়ই এই ধরণের ঘটনা ঘটে থাকে। তবে প্রতিটি স্টুডিওর বাইরে তো আর পুলিশকে বসিয়ে রাখা সম্ভব নয়।’

এরপরই তিনি যোগ করেন, ‘পুরুষদের বিরুদ্ধে অধিকাংশ ক্ষেত্রেই এধরনের অভিযোগ ওঠে। পুরুষরা এ ধরনের কাজ করেও থাকে। তবে কেবল পুরুষদেরও সব ক্ষেত্রে দোষ দিলে চলে না। এখন যুগ বদলেছে। এমন অনেক মেয়েই রয়েছে যারা স্বেচ্ছায় প্রস্তাব দেন।’

ব্রেকিংনিউজ

কে হচ্ছেন মিস ইউনিভার্সিটি বাংলাদেশ?

১৯ ডিসেম্বর কম্বোডিয়াতে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি-২০১৭ এর গ্র্যান্ড ফিনালে। এই লক্ষ্যে সারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে নির্বাচিত একশো মিস ইউনিভার্সিটি চূড়ান্ত লড়াইয়ে অংশ নেবেন। আর এই একশো সুন্দরীদের নিয়ে ইন্টারন্যাশনাল গ্রুমিং শুরু হবে ২৩ নভেম্বর কোরিয়াতে।

কোরিয়াতে যাওয়ার জন্যে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেওয়া প্রতিযোগিদের মধ্য থেকে পনের জনকে নির্বাচিত করা হয়েছে। সেখান থেকে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে একজনের মাথায় তুলে দেওয়া হবে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ এর মুকুট। আর তিনিই এবারের ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ প্রতিনিধিত্ব করবেন।

আর এবারের ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ বিজয়ী কে হবেন জানতে অপেক্ষা করতে হবে ১৭ নভেম্বর, শুক্রবার পর্যন্ত। সেদিন সন্ধ্যা ০৬ টায় চ্যানেল আই ভবনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত হবেন বিজয়ী।

এবারের প্রতিযোগীরা হলেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মঞ্জিরা বশির মিষ্টি, নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এর ছাত্রী তাহসিন ওয়াজেদ এশা, ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির বিজনেস এডমিনিষ্ট্রেশন এর শিক্ষার্থী নূর নাহার লিমা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ফারজানা আক্তার কনিকা, ষ্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটি এর ফারহানা ইয়াসমীন আনিকা, ঢাকা সিটি কলেজের বিবিএ’র ষ্টুডেন্ট আয়শা নুদরাত, শান্তা মারিয়াম ইউনিভার্সিটি এর অনিন্দিতা মিমি, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের তাহমিনা আকতার, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির সাদিয়া সামাদ শর্মি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি এর ষ্টুডেন্ট ফাতিমা ইয়াসমিন লিয়াসহ মোট পনের জন থেকে ঘোষিত হবে চূড়ান্ত বিজয়ীর নাম।

জাতীসংঘের পৃষ্ঠপোষকতায় এই সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে গত ২৮ বছর যাবত। এবার বসছে প্রতিযোগিতার ২৯ তম আসর। জাতীসংঘ সারাবিশ্বের শান্তি বিষয়ে কাজ করে। তাই তাদের পিস কিপিং প্রজেক্টে সারাবিশ্বের বিশ্ববিদ্যালয়ে পডুয়া মেয়েদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ব্রেকিংনিউজ

Check Also

করোনায় আক্রান্ত; মৃত্যুর সঙ্গে লড়ছেন নায়ক মারুফ ও স্ত্রী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ঢাকাই সিনেমার খ্যাতিমান নির্মাতা কাজী হায়াতের ছেলে কাজী মারুফ ও তার স্ত্রী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin