sonom_pak

পাকিস্তানি অভিনেতাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আক্রমণের মুখে সোনম

পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আক্রমণের মুখে পড়তে হলো বলিউড অভিনেত্রী সোনম কাপুরকে। ‘কাপুর এন্ড সন্স’-এর অভিনেতা ফাওয়াদ খানকে সম্প্রতি জন্মদিনের শুভেচ্ছা জানান অনিল কাপুরের মেয়ে। আর তারপরই আক্রমণের মুখে পড়েন বলিউডের ফ্যাশনিস্ট।

মুম্বাই হামলা, পাঠানকোট হামলা যেভাবে ভারতের মানুষের মনে আঘাত দিয়েছে, তার কষ্ট সোনাম কীভাবে বুঝবেন বলে তোলা হয়েছে প্রশ্ন। আবার কোথাও সোনামের শুধু অর্থের উপরই ভালোবাসা রয়েছে বলেও দেওয়া হয়েছে খোঁচা। বাড়ির কেউ সীমান্তে পাহারা দিলে তবে সোনাম আর এভাবে ফাওয়াদ খানকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারতেন না বলেও করা হয়েছে মন্তব্য। যদিও আক্রমণের সামনে পড়েও এ বিষয়ে পাল্টা কোনো মন্তব্য করেননি সোনম কাপুর।

উরি হামলা এবং সার্জিক্যাল স্ট্রাইকের পর একাধিক সংগঠনের ক্ষোভের মুখে পড়ে ভারত ছাড়তে হয় ফাওয়াদ খান, মাহিরা খান, মাওরা হক্কানেসহ একাধিক পাকিস্তানী অভিনেতাকে। এরপর থেকেই আর বলিউডে দেখা যায়নি ফাওয়াদ বা মাহিরা খানদের। আর তার মাঝেই জন্মদিনে পাকিস্তানী অভিনেতাকে শুভেচ্ছা জানিয়ে এবার সোশ্যাল মিডিয়ায় আক্রমণের মুখে পড়লেন সোনম কাপুর।

‘পাকিস্তানী শিল্পীদের সিনেমায় নিলে জরিমানা দিতে হবে ৫ কোটি টাকা’
গত বছর করণ জোহরের সিনেমা অ্যায় দিল হ্যায় মুশকিল-নিয়ে জটিলতা কাটার দিনে নতুন বচন দেন মহারাষ্ট্র নবনির্মান সেনার প্রধান রাজ ঠাকরের। রাজ ঠাকরে বলেন, ভবিষ্যতে ভারতের বিনোদনী ক্ষেত্রে কোনওভাবেই পাকিস্তানের শিল্পীদের নেওয়া যাবে না। তবে যারা ইতিমধ্যেই সিনেমা বানিয়ে ফেলেছেন, তাদের ৫ কোটি টাকা ভারতীয় সেনাদের উন্নতিকল্পে অনুদান দিতে হবে। তা না হলেই এমএনএস কর্মীরা কোনোমতেই সেই সিনেমা রিলিজ করতে দেবে না।

করণ জোহর পরিচালিত ছবিতে পাকিস্তানী অভিনেতা ফাওয়াদ খানের অভিনয় নিয়ে বিতর্কের সূত্রপাত। উরি হামলায় ১৮ জন ভারতীয় জওয়ানের মৃত্যুতে পাকিস্তানী অভিনেতা-অভিনেত্রীদের দেশ ছাড়ার ফতোয়া দেয় মহারাষ্ট্র নির্মাণ সেনা। এরপর ছবি মুক্তির উপরও বনধ ডাকে তারা। ক্রমশ জটিল হতে থাকে পরিস্থিতি। এই অবস্থায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের বাসভবনে একটি বৈঠকে যোগ দেন এমএনএস প্রধান রাজ ঠাকরে ও ছবির প্রযোজকরা।

সেই বৈঠকেই স্থির হয়, ছবি শুরুর আগে উরি হামলায় নিহত শহিদদের উদ্দেশে একটি ডিসক্লেমার দিতে হবে। ছবির লভ্যাংশের একটা পরিমাণ খরচ করা হবে আর্মির উন্নতিতে। আর্থিক সাহায্য দেয়া হবে নিহত জওয়ানদের পরিবারকে। ভবিষ্যতে আর কখনও পাকিস্তানি শিল্পীদের নিয়ে কাজ করবে না প্রযোজকদের গিল্ড।

পাকিস্তানি তারকাদের নির্দেশ বলিউডের, ‘মুখ বন্ধ রাখো’
পাকিস্তানি অভিনেতাদের কোনো সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়া নিষিদ্ধ করে দেওয়া হল। আর কোনো ছবির মুক্তি যাতে বাধাপ্রাপ্ত না হয় তার জন্যই সতর্কতা জারি করলেন চলচ্চিত্র নির্মাতারা।

পাকিস্তানি অভিনেতাদের নির্দেশ দেওয়া হল, যে বিতর্ক চলছে তাই নিয়ে যেন মুখ না খোলেন তারা। কারণ এই বিষয়ে আর পানি ঘোলা করে ছবির ক্ষতি করতে চান না তারা। পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান অভিনীত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির মুক্তি নিয়ে সমস্যায় তৈরি হলে এ নিষেধাজ্ঞা আসে। জি নিউজ।

Check Also

হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনায় আক্রান্ত সেই কনিকা

অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন করোনায় আক্রান্ত বলিউড প্লেব্যাক গায়িকা কণিকা কাপুর। চলতি সপ্তাহে পরপর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin