করোনা মোকাবিলায় জাতীয় সমন্বয় কমিটি গঠনের দাবি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি নূরুল হাসান ও সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এ পরিস্থিতিকে জাতীয় দুর্যোগ ঘোষণা ও সর্বদলীয় সভা ডেকে পরিস্থিতি মোকাবিলায় জাতীয় সমন্বয় কমিটি গঠনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। শুক্রবার (১০ এপ্রিল) এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, দেশের করোনা পরিস্থিতি অবনতি ও ভয়াবহ রূপ নিচ্ছে। শুরু থেকেই পরিস্থিতি মোকাবিলায় সমতার বিষয়টি আড়াল করা হয়েছে। সরকার ছুটি ঘোষণার পর থেকে খাদ্য নিরাপত্তা নিশ্চয়তার কথা বললওে জেলায় জেলায় খাদ্য বরাদ্দ প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

১৫ দিন অতিবাহিত হলেও এখনও তালিকা প্রস্তুতি চলছে অপরিকল্পিতভাবে। দলবাজি ও দুর্নীতির খবর আসছে প্রতিদিন। এতদিন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বিভিন্ন সংগঠন ও মানবদরদি ব্যক্তিদের সহায়তায় খাদ্য সংকট সামাল দেয়া গেছে।

বৈশ্বকি করোনা সংকটের কারণে শিল্প ও রফতানি বাণিজ্য খাত সংকুচিত হয়ে পড়বে। এদিকে নজর দিতে গিয়ে সমস্যায় জর্জরিত কৃষি খাতকে বরাবরের মতোই উপেক্ষা করা হয়েছে। উদ্ভূত এই পরিস্থিতি সরকারের একার পক্ষে মোকাবিলা করা সম্ভব নয়। তাই জাতীয় সমম্বয় কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.