খালেদা সিলেট যাচ্ছেন আজ : শোডাউনের প্রস্তুতি বিএনপির

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আজ সোমবারের সিলেট সফরকে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় বিএনপি। তার সফরে সিলেটে কোনো জনসভা না থাকলেও সিলেট যাওয়ার পথে সড়কের দুই পাশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে শোডাউন করতে চায় বিএনপি।

সে লক্ষ্যে সিলেট নগরের বিভিন্ন ওয়ার্ড ও জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতাকর্মীরা।

তবে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা জানান, সিলেট সফরে খালেদা জিয়া হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করবেন। এর বাইরে কোনো রাজনৈতিক অায়োজন নেই। তবে যেহেতু আজ বেগম জিয়া সিলেট সার্কিট হাউসে রাত্রী যাপন করবেন তাই রাতে দলের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করতে পারেন।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার ঠিক আগে সিলেট সফর করছেন এ বিএনপি নেত্রী।বিকেলে সিলেট পৌঁছে মাজার জিয়ারত শেষে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন তিনি। আগামীকাল সকালে তিনি সড়কপথেই ঢাকায় ফিরে যাবেন। এর আগে ২০১৩ সালের ৫ অক্টোবর সর্বশেষ সিলেট এসেছিলেন খালেদা জিয়া।

রোববার এক সংবাদ সম্মেলনে সিলেট বিএনপির নেতারা জানান, খালেদা জিয়াকে স্বাগত জানাতে সিলেট জেলার প্রবেশপথ শেরপুর থেকে সড়কের দুই পাশে জড়ো হবেন বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে সিলেট শহরে পৌঁছতে প্রায় ৫০ কিলোমিটার সড়কের দুই পাশেই থাকবেন দলটির নেতাকর্মীরা। তারা বেগম জিয়াকে হাত নেড়ে স্বাগত জানাবেন। এ জন্য সকল পর্যায়ের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

এছাড়া ঢাকা থেকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বিশাল গাড়িবহর থাকবে। ঢাকা থেকে আসা এসব নেতাকর্মীদের থাকা ও খাওয়ার জন্য সিলেটে বিভিন্ন হোটেল-মোটেল বুকিং দেয়া হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধরী বলেন, ঢাকা থেকে দুই শতাধিক গাড়ির বহর থাকবে নেত্রীর সঙ্গে। তাদের থাকা-খাওয়ার সকল ব্যবস্থা আমরা সম্পন্ন করেছি।

খালেদা জিয়ার সিলেট সফরের বিষয়ে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, আমাদের নেত্রী দুই ওলীর মাজার জিয়ারত করতেই সিলেট আসছেন। তবে সার্কিট হাউসে রাতে অবস্থানকালে সিলেট বিভাগের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

বাসা থেকে বের হয়েই জ্যামে আটকা খালেদা!

সিলেটের উদ্দেশে গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হয়েই ট্রাফিক জ্যামে আটকা পড়েছেন খালেদা জিয়া। হজরত শাহজালাল (র.) এবং শাহপরাণের (র.) মাজার জিয়ারত করতে সিলেট যাচ্ছেন তিনি।

সোমবার সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওনা করার মিনিট দুয়েক পরই গুলশান ২ মোড়ে জ্যামে পড়ে খালেদার গাড়িবহর। এখানে প্রায় ১০ মিনিট জ্যামে আটকা থাকেন তিনি।

এরপর গুলশান ২ নম্বর মোড় থেকে গুলশান ১ পর্যন্ত থেমে থেমে অগ্রসর হয় খালেদা জিয়ার গাড়িবহর। গুলশানের বাসভবন ফিরোজা থেকে গুলশান ১ পর্যন্ত আসতে সময় লেগে যায় প্রায় ২৫ মিনিট।

খালেদা জিয়ার গাড়িবহরে গণমাধ্যমের গাড়িসহ প্রায় শতাধিক গাড়ি যুক্ত হয়েছে। সড়ক পথে সিলেট যাওয়ার আগ পর্যন্ত পথে পথে আরও গাড়ি যুক্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ছাড়া নরসিংদী থেকে সিলেট পর্যন্ত রাস্তার দুই পাশে দলের নেতাকর্মীরা তাকে অভিবাদন জানাবেন বলে জানা গেছে।

গুলশানের বাসভবন থেকে নয়াপল্টন হয়ে শ্যামপুর, যাত্রাবাড়ী, কাঁচপুর ব্রিজ, সোনারগাঁও, রুপগঞ্জ, পাঁচদোনা, নরসিংদী, বেলাব, ভৈরব, আশুগঞ্জ, বিশ্বরোড ব্রাহ্মণবাড়িয়া, সরাইল, শাহবাজপুর, মাদবপুর, নোয়াপাড়া, শায়েস্থাগঞ্জ, শেরপুর, ওসমানী নগর হয়ে সিলেট পৌঁছাবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

সিলেটের পথে খালেদা জিয়া

হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারত করতে সড়কপথে সিলেটের উদ্দেশে রওয়ানা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার সকাল ৯টা ১৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তিনি রওয়ানা দেন। খালেদা জিয়ার গাড়িবহরে দলের সিনিয়র নেতারাও উপস্থিত রয়েছেন।

৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণার দুইদিন আগে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেটে যাওয়ার কথা বলা হলেও রাজনীতিতে এ সফরের বিশেষ গুরুত্ব রয়েছে বলে বলছেন সংশ্লিষ্টরা।

এদিকে ধারণা করা হচ্ছে, নির্বাচনী প্রচারণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হুসেইন মুহাম্মদ এরশাদের সিলেট সফরের পর এবার তিনিও রাজনৈতিক প্রচারণায় সিলেট সফরে যাচ্ছেন। যদিও দল থেকে দাবি করা হচ্ছে, এটি কোনো রাজনৈতিক প্রচারণা নয়।

খালেদা জিয়া আজ বিকেলে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহ পরান (র.) এর মাজার জিয়ারত শেষে সন্ধ্যায় (সোমবার) ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করবেন বলে জানিয়েছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

তবে বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন জাগো নিউজকে জানান, ‘ম্যাডাম (খালেদা জিয়া) সিলেটে আজ রাত্রীযাপন করবেন। আগামীকাল (মঙ্গলবার) সকালে তিনি সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন।’

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin