যাত্রীর ফেলে যাওয়া আড়াই লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

রিকশাচালক নাজমুল। অভাবের সংসার চালাতে রোদ বা বৃষ্টিতেও রিকশা চালান। তার প্রয়োজন প্রচুর টাকা। তবুও আড়াই লাখ টাকা ও একটি দামি মোবাইল হাতে পেয়ে লোভ করেননি তিনি। কয়েক জায়গায় খোঁজ করে অবশেষে মালিকের কাছে প্রাপ্ত টাকা ও মোবাইল হস্তান্তর করেছেন নাজমুল। এরপর নাজমুলের প্রশংসা করছেন এলাকার সবাই।

বৃহস্পতিবার হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে এমন ঘটনা ঘটেছে। ওই টাকার মালিক একই উপজেলার কাজীগঞ্জ বাজারের বাসিন্দা।

বৃহস্পতিবার ইনাতগঞ্জ বাজার থেকে এক যাত্রীকে নিয়ে রিকশা যোগে কাজির বাজারে যান চালক নাজমুল। কাজির বাজারে নামার পর ওই যাত্রী চলে গেলে রিকশার আসনে একটি ব্যাগ দেখতে পান তিনি। ওই ব্যাগটি খুললে ভেতরে নগদ প্রায় আড়াই লাখ টাকা ও দামি মোবাইল ফোন দেখতে পান নাজমুল।
তাৎক্ষণিক আরেক রিকশাচালকের সহায়তা নিয়ে ইনাতগঞ্জ বাজারের কেয়া স্টোরের মালিক গোলাম জিলানী সাইফুল আলমের কাছে যান তিনি।

মোবাইল ফোনের সূত্রে ব্যাগের মালিককে ফোন দেন। টাকার মালিক ফোন পেয়ে দ্রুত আরো দুজন ব্যক্তিকে নিয়ে ইনাতগঞ্জ বাজারে আসেন। পরে মালিকের হাতে দুই লাখ ৪৭ হাজার টাকা ও মোবাইল হস্তান্তর করেন নাজমুল।

এ সময় মালিক টাকা পেয়ে দুই রিকশাচালককে কিছু টাকা দিতে চান। কিন্তু দুই রিকশাচালক কোনো টাকা নিতে চাননি। অবশেষে জোরপূর্বক তাদের হাতে দুই হাজার ৫০০ টাকা দেয়া হয়। এছাড়া নাজমুলকে একটি নতুন মোবাইল দেয়া হয়। ওই সময় সবাইকে কৃতজ্ঞা জানান টাকা ও মোবাইলের মালিক।

এদিকে নাজমুলের সততা এলাকায় বেশ আলোচনার জন্ম দিয়েছে। ইনাতগঞ্জ ইউপির মধ্যসমত গ্রামের ঠেলাগাড়ি চালক রিপন মিয়ার ছেলে নাজমুলের সততায় মুগ্ধ আশপাশের এলাকার মানুষেরাও।

Check Also

fk547945-45657541

পুরুষের প্রজনন ক্ষমতা অটুট রাখতে কাজে লাগান এই ৫টি অব্যর্থ কৌশল

বর্তমানের চূড়ান্ত ব্যস্ত জীবনযাত্রা, অনিয়মিত ডায়েট এবং প্রচণ্ড শারীরিক-মানসিক চাপের কারণে বন্ধ্যাত্ব অত্যন্ত সাধারণ একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin