afridi

বিপিএল কাঁপাতে মাঠে নামছেন বুমবুম আফ্রিদি

বিপিএলের সিলেট পর্ব শেষ। এবার হবে জমজমাট ঢাকার লড়াই। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের নেতৃত্বে পুরো শক্তির দল নিয়েই মাঠে নামবে ঢাকা। চ্যাম্পিয়নরা আরো শক্তিশালী হয়ে পুরো শক্তির দল নিয়ে মাঠ কাঁপাতে চায় তারা।। এবার বিপিএল কাঁপাবেন আফ্রিদি, নামছেন মাঠে।

পাকিস্তানের তারকা ক্রিকেটার এরই মধ্যে ঢাকায় চলে এসেছে। দলটির সেরা খেলোয়াড়রা তাই ঢাকা পর্বের শুরুতেও ২২ গজে নিজেদের দাপট, আধিপত্য ধরে রাখতে চায় ঢাকা ডায়নামাইটস।

শুক্রবার ঢাকার অন্যতম সেরা খেলোয়ার বিসিবি একাডেমি মাঠে দলটির ক্যারিবিয়ান ক্রিকেটার কাইরেন পোলার্ড দল হিসেবে উন্নতির পাশাপাশি আগের ম্যাচের ইতিবাচক দিকগুলো ধরে রাখতে চান এ অভিজ্ঞ ক্রিকেটার।

পোলার্ড দলের শক্তিশালী অবস্থানের বিষয়ে জানান ‘আমরা এরই মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছি। আপনারা দেখেছেন প্রথম ম্যাচে ঠিকমত ব্যাটিং করতে পারিনি। কিন্তু পরের ম্যাচেই বাউন্স ব্যাক করেছি। আমরা কিন্তু ডমিনিট করেই জিতেছি। ছেলেরা সবাই একে অপরের পরিপূরক হয়ে খেলতেই চেষ্টা করছে।’

গতকাল দুপুরের পর অনুশীলন করে ঢাকা ডায়নামাইটস। অনুশীলনে যোগ দিয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানি ক্রিকেটারদের বেশিরভাগ না আসলেও এবার বিপিএলে খেলছেন এক ঝাঁক ক্যারিবিয়ান ক্রিকেটার। যা দেখে খুশি পোলার্ড।

তিনি বলেন, ‘এটা ভাল। ক্যারিবিয়ানরা সারা বিশ্বেই খেলছে। এটা একটা ভাল দিক যে ওরা স্বাভাবিক খেলাটাই খেলে এবং সবচাইতে বড় ব্যাপার হলো ছেলেরা নিজেদের পারফরম্যান্স খুব ভালো করেই জানে কোথায় কেমন পারফর্ম করতে হবে। এটাই গুরুত্বপূর্ণ। ’

টি-টোয়েন্টিতে ভালো করতে বাংলাদেশের ক্রিকেটারদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়া এবং দেশের বাইরে এ ফরম্যাটে আরো ম্যাচ খেলার পরামর্শ দিয়েছেন অলরাউন্ডার পোলার্ড।

তিনি বলেন, ‘আমার মনে হয় খেলার বিষয়টি স্বাভাবিকভাবে আসে অথবা এখানে আপনাকে আপনার সামর্থ্য অনুযায়ী খেলতে হবে। অবশ্যই টি-টোয়েন্টি একটি পাওয়ার হিট ও ছক্কার মারের খেলা। আপনাকে আপনার খেলাটা জানতে হবে যেটা আপনার জন্য ঠিক। আমার মনে হয় বাংলাদেশি প্লেয়ারদের তাদের দায়িত্ব ও ভূমিকা সম্পর্কে জানা উচিত।

তাছাড়া দলের প্রয়োজনে কী প্রয়োজন সেটাও তাদের বুঝতে হবে। আর হ্যাঁ সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, তাদের দল হিসেবে খেলতে হবে। আমার ধারণা বিপিএলের পাশাপাশি তারা যদি দেশে ও দেশের বাইরে আরো টি-টোয়েন্টি খেলতে পারে এই ফর্মেটে তাদের আর কোনো সমস্যা থাকবে না। ’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্ব শেষে ঢাকায় ফিরেছে দলগুলো। আগামীকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বিপিএলের ঢাকা পর্ব। এ পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে রাজশাহী কিংস। দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটস খেলবে সিলেট সিক্সার্সের বিপক্ষে।

সিলেটে দুই ম্যাচের একটি জিতেছে ঢাকা ডায়নামাইটস। সাবেক চ্যাম্পিয়নরা যদিও সিলেট সিক্সার্সের কাছে হেরেই টুর্নামেন্ট শুরু করেছিল। দ্বিতীয় ম্যাচে অবশ্য দাপুটে জয়ই পেয়েছে সাকিব আল হাসানের দল। ব্যাটিংয়ে দুইশ’ ছাড়ানো স্কোর গড়েছিল দলটি। খুলনা টাইটান্সকে ৬৫ রানে পরাজিত করেছিল ঢাকা।

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin