atm_booth

আজব এটিএম বুথ, ৫শ’ টাকা তুলতে গেলে বের হচ্ছে ২৫ হাজার

আজব এটিএম বুথ।   ৫০০ টাকা তুলতে চাইলে বেরিয়ে আসছে গুনে গুনে ২৫ হাজার টাকা।

৫ হাজার টাকা তুলতে চাইলে হাতে আসছে ৫০ হাজার টাকা। আর ৫ হাজারের বেশি টাকা এটিএম থেকে তুলতে গেলে দেড় লাখ টাকা বেরিয়ে আসছে।
এমনই আজব কাণ্ড ঘটেছে ভারতের দিঘায় ব্যাংক অফ ইন্ডিয়ার একটি এটিএমে।

পুলিশ সূত্রে খবর, এক পর্যটক ওই এটিএম থেকে ৫ হাজার টাকা তুলতে গেলে তার হাতে ৫০ হাজার টাকা বেরিয়ে আসে। বাড়তি টাকা পুলিশকে ফিরিয়ে দিতে গেলেই টনক নড়ে ব্যাংক কর্তৃপক্ষের। ব্যাংক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ তখন হিসেব কষতে বসে দেখে ইতিমধ্যেই কয়েক লাখ টাকা বেরিয়ে গেছে। প্রায় ২৭ জন গ্রাহক ওই এটিএম থেকে টাকা তুলেছে। এটিএম থেকে বেরিয়ে গেছে প্রায় ১৭ লাখ টাকা।
এরপরই তল্লাশি শুরু করে দিঘা পুলিশ।

এটিএম থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে শুরু হয় তল্লাশি। কোন পর্যটক নির্ধারিত সময়ের আগে হোটেল ছাড়তে চাইলে পুলিশকে খবর দেওয়ার নির্দেশ দেওয়া হয়। শেষ পর্যন্ত গ্রাহকদের টাকা তোলার সময় ও ছবি মিলিয়ে খোঁজ চালিয়ে ১৩ লাখ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। সফটওয়্যারে ত্রুটির কারণেই এঘটনা ঘটে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

বিডি-প্রতিদিন

মেসির চেয়েও নিখুঁত ফুটবল খেলবে রোবট!

একের পর এক ব্যালন ডি’অর জিতে চলেছেন লিওনেল মেসি। তাকে বিশ্বের সেরা ফুটবলারের খেতাবও দেয়া হয়।

কিন্তু তার এই আকর্ষণীয় ক্ষমতার অধিকারী হওয়ার তকমা আগামী তিন দশকের মধ্যেই রোবট নিয়ে নিচ্ছে।

সেই রোবট ফুটবলার আর ভালো ড্রিবল করবেন, জোরে শট নেবেন, জোরে দৌড়াবেন, শট নিতে আরও উঁচুতে লাফাবেন এবং তার পাসগুলোও হবে আরও বেশি নিখুঁত।

ভবিষ্যৎ প্রযুক্তি নিয়ে লেখালেখি করেন সাবেক সাবেক সাইবারনেটিক ইঞ্জিনিয়ার ড. ইয়ান পিয়ারসন। তিনিই এমন দাবি করেছেন। বলেছেন, আগামী ২৮ বছরের মধ্যেই মেসির প্রতিদ্বন্দ্বী রোবটের নিখুঁত ফুটবল খেলা দেখতে পারবে বিশ্ব।

সূত্র : ব্রিটেনের ডেইলি স্টার

Check Also

fk547945-45657541

পুরুষের প্রজনন ক্ষমতা অটুট রাখতে কাজে লাগান এই ৫টি অব্যর্থ কৌশল

বর্তমানের চূড়ান্ত ব্যস্ত জীবনযাত্রা, অনিয়মিত ডায়েট এবং প্রচণ্ড শারীরিক-মানসিক চাপের কারণে বন্ধ্যাত্ব অত্যন্ত সাধারণ একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin