৫ জানুয়ারি: সোহরাওয়ার্দীতে বিএনপি নয়, সমাবেশের অনুমতি পেল বিইউআইপি

২০১৪ সালের ৫ জানুয়ারি একতর্ফা নির্বাচনের বার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করার অনুমতি চাইলেও দেয়া হয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি (বিইউআইপি) নামের একটি অখ্যাত নতুন দলকে।

রবিবার দলটিকে সমাবেশের পুলিশের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে প্রতিবছর সমাবেশসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ ও বিএনপি। আওয়ামী লীগ দিনটি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি দিনটিকে ‘গণতন্ত্রের হত্যা দিবস’ হিসেবে পালন করে থাকে। এবারও দিনটি ঘিরে গত বছরের মতো সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী জানান, আজ সোমবার বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপিতে যাবেন। তারা সমাবেশের অনুমতি পাওয়ার আশা করছেন।

পুলিশের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা জানান, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ জানুয়ারি বিএনপিকে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া আজ জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একই স্থানে কর্মসূচি রয়েছে দলটির।

২০১৪ সালের ১ মার্চ আত্মপ্রকাশ করা দলটি সেখানে সোহরাওয়ার্দী উদ্যানে জঙ্গি-সন্ত্রাস দমনে আলেম-ওলামাদের ভূমিকা শীর্ষক সমাবেশ করবে।

এ ব্যাপারে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া গণমাধ্যমকে বলেন, আগে আবেদন করায় ৫ জানুয়ারি সোহরাওয়ার্দীতে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জানান, গত ১১ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেয় বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি। একই স্থানে সমাবেশ করার অনুমতি চেয়ে অন্য দলও পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে। তবে মাওলানা ইছমাইল হোসেনের ইউনাইটেড ইসলামিক পার্টিকেই অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা ইছমাইল হোসেন বলেন, পুলিশের কাছ থেকে অনুমতি পাওয়ার পরপরই সমাবেশের প্রস্তুতি শুরু করেছেন। তারা সফলভাবে সমাবেশ সম্পন্ন করবেন বলে জানান তিনি।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin