poribar_ajob

১৬ সন্তান নিয়ে তাদের আজব এক পরিবার! – দেখুন বিস্তারিত

এটা অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় পরিবার। একই পরিবারে ১৬ জন ভাই-বোন। সঙ্গে আছেন বাবা-মা।

বিশ্বাস হচ্ছে না? বিশ্বাস না হলে দ্বিতীয় ছবিটির দিকে তাকিয়ে দেখুন, সন্তানদের বয়স। বয়সের সঙ্গে নাম পর্যায়ক্রমে দেওয়া হলো-

জেসি (২৬), ব্রুক (২৫), ক্লেয়ার (২৩), নাটালি (২১), কার্ল (১৯), স্যামুয়েল (১৮), ক্যামেরন (১৬), সাবরিনা (১৫), টিমোথি (১৩), ব্র্যান্ডন (১১), ইভ (১০), নেট (৯), রাচেল (৮), এরিক (৬), ডেমিয়েন (৫) এবং ক্যাটেলিন (২)।

১৬ সন্তানের বাবা রয় (৪৮), মা জেনি বোনেল (৪৭)। তাদের বসবাস অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড শহরের দক্ষিণ-পূর্বাঞ্চলে।

সন্তানদের কাপড় ইস্ত্রি, মুদির দোকানের বিল অনেক। তাই স্কুলে যেতে পুরনো গাড়ি ব্যবহার করতে হয় বাচ্চাদের। সপ্তাহে সন্তানদের জন্য ৫০ লিটার দুধ কিনতে হয়। আর খাবারের জন্য ব্যয় হয় ৬০০ ডলার।

মা জেনি জানান, তিনি যখন টিনেজার ছিলেন, তখন তার সন্তান নেওয়ার ইচ্ছে ছিল না। জীবন নিয়ে তার অন্যরকম পরিকল্পনা ছিল। ওই বয়সে বিয়ে করার কোনো ইচ্ছাও ছিল না।

তিনি আরো জানান, যখন রয়ের সঙ্গে দেখা হয়, তখন থেকেই জীবনের মোড় পাল্টে যায়। প্রথম সন্তান জন্মের ছয় মাস পর তারা বড় পরিবারের কথা চিন্তা করেন।

রয় ও জেনি তাদের দৈনন্দিন জীবনের অনেক অনুভূতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন। রয় বলেন, আর্থিক স্বচ্ছলতা ছাড়াও বড় পরিবারের জন্য অনেক সংগ্রাম করতে হয়।

বাচ্চাদের জন্য অনেক কষ্ট করতে হয়। কিন্তু অনেক বাচ্চা আছে, তাদের আপনি ভালোবাসেন, তাদের যত্ম নেন, ঈশ্বর আপনাকে উপলব্ধি করার ক্ষমতা দিয়েছেন।

Check Also

এই ভিডিও না দেখলে চরম মিস করবেন! একবার হলেও দেখুন

এই ভিডিও না দেখলে চরম মিস করবেন! একবার হলেও দেখুন এই ভিডিও না দেখলে চরম …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin