স্লোগানে প্রকম্পিত নয়াপল্টন

বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভার আয়োজন করা হয়েছে। আর এ জনসভাকে সফল করতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ঢল নেমেছে।

শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় এই জনসভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল ১১টার পরপরই নেতাকর্মীরা আসতে শুরু করেন। এসময় তারা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। হাজারো নেতাকর্মীর স্লোগানে নয়াপল্টন ও তার আশপাশের এলাকা প্রকম্পিত।

সরেজমিন ঘুরে দেখা গেছে, জনসভার জন্য চারটি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। ইতোমধ্যে যারা রাজধানীর বিভিন্ন থানা ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যানারে কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন তারা দলের চেয়ারপারসনের মুক্তির দাবিসহ নানা দাবিতে স্লোগানে স্লোগানে সমাবেশস্থলকে উজ্জীবিত করে রাখার চেষ্টা করছেন। পাশাপাশি মঞ্চ থেকেও নেতাকর্মীরা প্রতিবাদী বক্তব্য দিয়ে সমাবেশ জাগিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছে।

আজকের এই কর্মসূচিতে সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের প্রবীণ নেতা ও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

কারাগারে থাকায় এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকতে পারছেন না দলীয় চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এ ছাড়া দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করায় এবারও দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকছেন না বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। দলের শীর্ষ দুই নেতা ছাড়াই এবার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দলটি।

ব্রেকিংনিউজ

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin