স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জুয়েল আটক

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলকে রাজধানীর রাজাবাজারের বাসা থেকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৮ ডিসেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটের দিকে কয়েকজন কর্মীসহ তাকে আটক করা হয়।

স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ব্রেকিংনিউজকে এ তথ্য জানিয়েছেন।

জানতে চাইলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার ব্রেকিংনিউজকে বলেন, ‘আমরা (থানা পুলিশ) তাকে আটক করিনি। শুনেছি ডিবি আটক করেছে ‘

ব্রেকিংনিউজ

আপনার তো অনেক বুদ্ধি, ভয় কেন: হাসিনাকে দুদু

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভয় পাচ্ছেন বলে দাবি করেছেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু। প্রধানমন্ত্রীর অনেক বুদ্ধি, তারপরও তার ভয় কেন-এমন প্রশ্নও করেছেন তিনি।শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

বাংলাদেশের বর্তমান মানবাধিকার বিষয়ে এই আলোচনার আয়োজন করে ‘জাতীয় মানবাধিকার পরিষদ’ নামে একটি সংগঠন।বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচনে আসা বা না আসা কোনো দলের নিজস্ব সিদ্ধান্তের বিষয়। গত নির্বাচন বর্জনকারী বিএনপিকে ভোটে আনতে সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ বা আলোচনার উদ্যোগ নেয়া হবে না।

এর প্রতিক্রিয়ায় বিএনপি নেতা দুদু বলেন, ‘আমাদের কী দায় পড়েছে যে আপনার অধীনে নির্বাচনে যেতে হবে? নির্বাচন হবে আমরাও নির্বাচনে অংশগ্রহণ করব, কিন্তু সেই নির্বাচনে আপনি সরকার প্রধান থাকতে পারবেন না।’

বিএনপির দাবি আন্দোলনের মাধ্যমেই আদায় করা হবে জানিয়ে দলের ভাইস চেয়ারম্যান বলেন, ‘যে আন্দোলন হবে সেই আন্দোলন আপনি (প্রধানমন্ত্রী) ভাবতেই পারছেন না।

আগামীতে শুধু বিএনপি এবং ২০ দলের না জনগণের আন্দোলন হবে।’সংবাদ সম্মেলনে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে দুদু বলেন, ‘প্রধানমন্ত্রী যে ভাষায় যে ভঙ্গিতে, যে শব্দে কথা বলেছেন তাতে বুঝা যায় এ দেশে ভাল কোন নির্বাচনের সুযোগ নাই।

তিনি মাইন্ড সেট আপ করেছেন আমার ধারণা। তিনি আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারি মার্কা আরেকটি নির্বাচন করবেন।’

বিএনপির দাবি মেনে নিয়ে নির্দলীয় সরকারের অধীনের ভোটের দাবি মেনে নেয়ার আহ্বানও জানান দুদু। বলেন, ‘প্রধানমন্ত্রী আপনার মাথায় তো অনেক বুদ্ধি, আপনি তো বঙ্গবন্ধুর কন্যা। আপনার এত ভয় কীসের? আপনি তো অনেক উন্নয়ন করেছেন।

একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে আপনার জনপ্রিয়তা যাচাই করুন।’সরকার সবকিছুতে সংবিধানের দোহাই দেয় উল্লেখ করে এর সমালোচনাও করেন দুদু। বলেন, ‘প্রধানমন্ত্রী খুব ভালবাসেন সংবিধান। এত ভাল অন্য কিছুতে বাসেন কি না আমার জানা নেই। আওয়ামী লীগ খুব ভালোবাসে সংবিধান। এত ভালোবাসা আওয়ামী লীগের অন্য কিছুতে আছে কি না সেটাও জানা নেই।’

onlinenews24

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin