bnp-flag

সোহরাওয়ার্দীতে অনুমতি পাচ্ছে না বিএনপি

৫ জানুয়ারি (শুক্রবার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাচ্ছে না বিএনপি। এদিন একই স্থানে জঙ্গিবাদবিরোধী সমাবেশের অনুমতি পেয়েছে ইউনাইটেড ইসলামিক পার্টি। আগে আবেদনের পরিপ্রেক্ষিতে ইউনাইটেড ইসলামিক পার্টিকেই সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (০১ জানুয়ারি) সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করে বিএনপি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির আবেদনের একটি চিঠি আজ (সোমবার) পেয়েছি। কিন্তু একইদিন সমাবেশের অনুমতির জন্য বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির আবেদন পেয়েছি গত ১২ ডিসেম্বর।

আগে আবেদন করায় ইউনাইটেড ইসলামিক পার্টিকেই সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। সে হিসেবে একইদিন সমাবেশ হওয়ায় বিএনপিকে অনুমতি দেওয়া সম্ভব নয়।

তিনি বলেন, আবেদন পাওয়ার পর আমরা প্রথমে মৌখিকভাবেই আবেদনকারী দলকে জানিয়ে দেই যে, আপনারা সমাবেশ করতে পারবেন কি পারবেন না। সে অনুযায়ী বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টিকেও প্রথমে মৌখিকভাবে বলা হয়েছিলো। রোববার (৩১ ডিসেম্বর) তাদেরকে অনুমতি দিয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

এর আগে সোমবার দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোহরাওয়ার্দী উদ্যানে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সমাবেশ করার ঘোষণা দেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ দিনটিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি দিনটিকে ‘গণতন্ত্রের হত্যা দিবস’ হিসেবে আখ্যা দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin