সাকিবের কারণে হাথুরুসিংহের পদত্যাগ!

দক্ষিণ আফ্রিকা সফরে ক্রিকেটারদের ওপর অসন্তুষ্ট, অখেলোয়াড়সুলভ আচরণ ও টেস্ট সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান না খেলায় পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন হাথুরুসিংহে। শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
এর আগে শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় ঢাকায় আসেন টাইগারদের সাবেক এই কোচ।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল হাথুরুসিংহের। দক্ষিণ আফ্রিকা সফরের পরই বিসিবির কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন তিনি। তখন থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি। তার ঢাকায় আসার কথা ছিল বেশ ক’দিন আগেই। কিন্তু তিনি আসবো-আসবো করে আর আসেননি।

বিসিবি সভাপতি আরো জানান, আজ জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক এবং কোচিং স্টাফদের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। তাদের মতামত নিয়ে আগামীকাল রোববার ১০ ডিসেম্বরও বিসিবি পরিচালক পর্ষদের সভায় আলোচনা হবে।

এরপর কোচ নিয়োগের সিদ্ধান্ত চূড়ান্ত হবে। তবে বিসিবি এখনই, মানে চটজলদি কোনো বিদেশি কোচ নিয়োগ দিতে যাচ্ছে না। আপাতত রিচার্ড হ্যালসল ও পরিচালক খালেদ মাহমুদ সুজন আছেন। তাদের নিয়েছি এবং এখানে সুনিল যোশিও আছেন। ফাস্ট বোলিং যিনি ছিলেন, মানে কোর্টনি ওয়ালশ; উনিও আসবেন।’

তিন ফরম্যাটের তিন অধিনায়কের সঙ্গে আলোচনা শেষে নাজমুল হাসান বলেন, আমরা কোচ নির্বাচনের একটা প্রক্রিয়ার মধ্যে আছি। এমনও তো হতে পারে আমরা শ্রীলঙ্কা সিরিজের আগে কোনো কোচ নিয়োগই দিলাম না।

তাহলে কী হবে? সেজন্য ওদের বলেছি, ওরা নিজেরা মিলে যেন এখন থেকেই একটা পরিকল্পনা করে ফেলে। সামনের সিরিজটা কিভাবে খেলব? জানতে চেয়েছি ওরা আত্মবিশ্বাসী কি না? ওরা সবাই এক বাক্যে স্বীকার করেছে, পুরোপুরি আত্মবিশ্বাসী; সামনের সিরিজটা নিজেরাই করতে পারবে। এজন্য কার কী চাওয়া, কী পরিকল্পনা, কিভাবে কাজ করবে, কবে থেকে ক্যাম্প শুরু হবে-বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

আরটিভি

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin