hasina_003

সময় থাকতে সবাইকে সতর্ক হতে হবে: শেখ হাসিনা

দলের কেন্দ্রীয় নেতাদের সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতি আত্মবিশ্বাস ক্ষতির কারণ হতে পারে। তাই সময় থাকতে সবাইকে সতর্ক হতে হবে।

শনিবার সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত দলের সভাপতিমণ্ডলীর সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন এমন নেতারা এ তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ বলেন, রংপুর সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর এতো বড় ব্যবধানে পরাজয়ের কারণ চিহ্নিত করে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে নেতাদের নির্দেশ দিয়েছেন তিনি। প্রার্থী নির্বাচনে ভুল ছিল কিনা, কারা দলীয় প্রার্থীকে অসহযোগিতা করেছেন, সে বিষয়ে প্রতিবেদন দিতেও তিনি বলেছেন।’

সভায় উপস্থিত ছিলেন এমন একজন নেতা বলেন, নেত্রী দলের কেন্দ্রীয় নেতাদের সাফ জানিয়ে দিয়েছেন যে, ঢাকা উত্তর সিটিতে গ্রহণযোগ্য প্রার্থী দেয়া হবে। আর আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে নেতাদের ভোটারদের কাছে সরকারের উন্নয়নকাজ তুলে ধরার তাগিদও দিয়েছেন তিনি।

এছাড়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের জরিপ চলছে। জরিপ শেষে মনোনয়ন দেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

আবদুস সোবহান গোলাপ আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী দলের কেন্দ্রীয় নেতারা সকল জেলায় সফর করবেন। আর এজন্য একটা খসড়া তালিকাও করা হয়েছে।

চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক এবং সুন্দরগঞ্জের সংসদ সদস্য (এমপি) গোলাম মোস্তফার মৃত্যুতে সভায় তিনটি পৃথক শোক প্রস্তাব আনা হয়।

এদিকে রসিক নির্বাচনে দলীয় প্রার্থী হারলেও বৈঠকে সন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা। তারা বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হারলেও একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

rtnn

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin