শহীদুল আলমকে জামিন আবেদনের অনুমতি দিয়েছে হাইকোর্ট

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় চিত্রগ্রাহক শহীদুল আলমকে জামিন আবেদনের অনুমতি দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার দুপুরে এই অনুমতি দেয়া হয়।

এদিকে কারাবন্দি চিত্রগ্রাহক শহীদুল আলমের মুক্তি দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ও ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ এ তথ্য জানিয়েছে।

দ্য টাইমস এর প্রতিবেদনে বলা হয়, বর্তমান সরকারের আমলে শহীদুল আলমের আটক থাকার বিষয়টি খুবই পীড়াদায়ক বলে মন্তব্য করেছেন টিউলিপ। পাশাপাশি অতি দ্রুত এ বিষয়টির সমাধান হওয়া উচিৎ বলেও মন্তব্য করেন ব্রিটিশ এই এমপি।

এর আগে ড. মোহাম্মদ ইউনুস এবং অর্মত্য সেনসহ ১১ জন নোবেলজয়ী গত সপ্তাহের শেষের দিকে শহীদুল আলমের মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে উস্কানিমূলক মিথ্যা প্রচারের অভিযোগে শহীদুলকে গ্রেপ্তার করা হয়। রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। ৬ই আগস্ট বিকালে ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে, ৫ই আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে নিয়ে যায় ডিবি।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin