moududh_ahmedh

রাজপথ থেকে জবাব পাবে সরকার : মওদুদ

বর্তমান সরকার সংলাপের আয়োজন না করলে তার জবাব রাজপথ থেকে তারা পাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মওদুদ আহমদ বলেন, রাজনীতি একটা গতিশীল বিজ্ঞান। এই গতিশীলতা এমন একটা পর্যায়ে যাবে, তখন আপনারা (সরকার) সংলাপের আয়োজন করার জন্য বাধ্য হবেন। আর যদি না করেন, এর উত্তর আপনারা রাজপথ থেকে পাবেন। বাংলাদেশের মানুষ আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করে নেবে।

গতকাল সংবাদ সম্মেলনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে মনে হয়েছে বাংলাদেশে আবারও ৫ জানুয়ারির মত আরেকটি নির্বাচন করে তিনি ক্ষমতায় থাকতে চান। অর্থ্যাৎ বাংলাদেশের মানুষের ভোটের অধিকার আর দরকার নাই এবং ভোটকেন্দ্রে আসার প্রয়োজন নেই।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে সকলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনের বিষয়টি প্রকাশ করেছেন মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রকাশ করেছেন যে, নির্বাচনে সবার অংশগ্রহণ প্রয়োজন নাই। আর সেজন্য কোনো সংলাপেরও প্রয়োজন নেই। দেশে নীতি-নৈতিকতাবিহীন একটি মিথ্যাচারের রাজনীতি চলছে- বলেও মন্তব্য করেন তিনি।

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রর স্বীকৃতি দেওয়ার তীব্র নিন্দা জানিয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, এই বিষয়ে বাংলাদেশ সরকারকে একটি শক্ত অবস্থান গ্রহণ করতে হবে। অত্যান্ত পরিষ্কার ভাষায় বলতে হবে, যত বড় রাষ্ট্র হোক না কেনো, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়া আমরা মানি না, বাংলাদেশ মানবে না। এই কথাটা বাংলাদেশ সরকারকে স্পষ্ট ও জোরালোভাবে বলতে হবে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি নেত্রী শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার ও সংগঠনের মহাসচিব অধ্যাপক আ স ম মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

jagonews

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin