রংপুর নির্বাচন ফলাফল – নাঙ্গল-৯৫২৬০, নৌকা-৩৬৩২০, ধানের শীষ-১৯২২১

বহুল প্রত্যাশিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগের পর নানারকম শঙ্কা আর ভয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে ভোট গ্রহণ। চলছে এখন ফলাফল ঘোষণা।

এ পর্যন্ত বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে ১৯৩ কেন্দ্রের মধ্যে ১৩৬ কেন্দ্রে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তফা পেয়েছেন ৯৫২৬০ ভোট, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঝন্টু পেয়েছেন ৩৬৩২০ভোট এবং বিএনপির মনোনীত প্রার্থী বাবলা পেয়েছেন ১৯২২১ ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। দেশের দ্বিতীয় বৃহত্তম ২০৩ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত রংপুর সিটি করপোরেশনে ওয়ার্ড রয়েছে ৩৩টি।

মোট ভোটার তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যার মধ্যে পুরুষ হচ্ছে এক লাখ ৯৬ হাজার ৩৫৬ ও নারী ভোটার এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। এবারের নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের শুরু থেকে দিনভর মেয়র প্রার্থী ও তাদের দলের পক্ষ থেকে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে, এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, ‘জয়ের ব্যাপারে আশাবাদ আমি। এখন পর্যন্ত নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে।’

অন্যদিকে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী কাওছার জামান বাবলা বলেন, ‘কিছু কেন্দ্রে এজেন্টদের বাধা হয়েছে। নির্বাচন সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে আশাবাদী আমি।’

এছাড়া জাতীয় পার্টি মনোনীত নাঙ্গল প্রতিকের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘নির্বাচনের পরিবেশ সুষ্ঠু আছে। জয়ের ব্যাপারে আশাবাদী আমি।’

জানা গেছে, সাধারণ কেন্দ্রে ২২ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৪ জন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ কেন্দ্রে (বেগম রোকেয়া মাহবিদ্যালয়) ইভিএমে ভোট গ্রহণের হয়েছে।

এ ছাড়া ১৪১ নম্বর কেন্দ্রসহ ৩টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। বাকি দুটি হলো লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ (ওয়ার্ডনং-২৪) ও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় (ওয়ার্ড নং-২০)।

প্রসঙ্গত,মেয়র পদে প্রার্থী সাতজন। আওয়ামী লীগের নৌকা প্রতীকে সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মোস্তাফিজার রহমান মোস্তফা, বিএনপির ধানের শীষ প্রতীকে কাওসার জামান বাবলা, জাপার বিদ্রোহী প্রার্থী হাতি প্রতীকে আসিফ শাহরিয়ার, ইসলামী আন্দোলনের হাতপাখা মার্কায় গোলাম মোস্তফা বাবু, বাসদের আব্দুল কুদ্দুছ মই মার্কা এবং এনপিপির সেলিম আক্তার আম মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

RTNN

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin