bnp_somabesh

মৌখিক অনুমতি পাওয়ার দাবি বিএনপির

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার অনুমতি পুলিশ দিয়েছে—এমন দাবি করা হয়েছে বিএনপির পক্ষ থেকে। দলটি বলছে, এ ব্যাপারে তারা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে মৌখিক অনুমতি পেয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কাল শুক্রবার বিকেল তিনটায় দলটির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে। গত রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন। তাঁর ঘোষণা মতে, কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি জাতীয় প্রেসক্লাবের সামনেও এ কর্মসূচি পালন হওয়ার কথা।

আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপির কার্যালয় থেকে বেরিয়ে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ সাংবাদিকদের মৌখিক অনুমতি পাওয়ার তথ্যটি জানান। তিনি বলেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালনের মৌখিক অনুমতি তাঁরা পেয়েছেন।

তবে এ ব্যাপারে জানতে প্রথম আলোর পক্ষ থেকে ডিএমপির গণমাধ্যম শাখার সঙ্গে যোগাযোগ করা হলে সেখানকার কর্মকর্তারা জানান—তাঁরা এমন অনুমতির বিষয়ে কিছু জানেন না।

শুক্রবারের বিক্ষোভ কর্মসূচির জন্য অনুমতি নিতে আজ দুপুরের দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কার্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। প্রতিনিধি দলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়াও ছিলেন।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin