khaleda_zia

মহানগর নাট্যমঞ্চে বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশ আজ

বিজয় দিবস উপলক্ষে মহানগর নাট্যমঞ্চে আজ রবিবার বিকেল মুক্তিযোদ্ধা সমাবেশের আয়োজন করেছে বিএনপি।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

৪৭তম মহান বিজয় দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করছে দলটি। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ব্যানারে এ সমাবেশটি আজ রবিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুর রহমান টিপুর কাছে এ তথ্য জানা গেছে। তিনি জানান, এ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরাও বক্তব্য রাখবেন।

এছাড়া আরও বক্তব্য রাখবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ চৌধুরী, অলি আহমদ বীর বিক্রম, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, শমসের মুবিন চৌধুরী বীর বিক্রম, শাহজাহান ওমর বীর উত্তম, আইনুদ্দীন বীর প্রতীক, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, আবদুল্লাহ আল নোমান প্রমুখ।

বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সব পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে মহানগর নাট্যমঞ্চে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

দেশ অনাচারে ভরে গেছে, মানুষ এ অবস্থা থেকে মুক্তি চায়: খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘দেশ অনাচারে ভরে গেছে। এই কারণেই বিএনপিকে দুর্বল করতে সব রকমের অত্যাচার চালাচ্ছে। দেশের মানুষ এ অবস্থা থেকে মুক্তি চায়। তাই এ অবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে সব ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করতে হবে। ন্যায় প্রতিষ্ঠা করতে হবে।’

শনিবার রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

সব দলের অংশগ্রহণে আবারো নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন না হলে দেশের মানুষ ভোটকেন্দ্রে যাবেন না, গত নির্বাচন তার প্রমাণ।’

তিনি বলেন, ‘দেশে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়। সকলের ওপর অত্যাচার নিপীড়ন। ভালো আছে শুধু ক্ষমতাসীনরা, কারণ তারা দেশটাকে নিজস্ব সম্পত্তি মনে করে।’

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, সিনিয়র ভাইস চেয়ারম্যান রুহুল কবীর রিজভী আহমেদ, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি, অ্যালবার্ড পি কস্তা, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় হাওলাদার উপস্থিত ছিলেন।

rtnn

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin