বিশাল শোডাউনে বাসায় ফিরলেন খালেদা জিয়া

বিশেষ আদালতে হাজিরা শেষে বিশাল শোডাউনের মাধ্যমে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তার বাসভবনে ফিরেছেন। হাজিরা শেষে খালেদা জিয়ার গাড়ীবহর ঘিরে দলটির হাজার হাজার নেতাকর্মী মিছিল আকারে অংশ নিয়েছেন।

এসময় হাইকোর্টের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনাও ঘটেছে। আজ বুধবার পৌনে দুইটার দিকে হাইকোর্টের সামনে এই ঘটনা ঘটে। পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনায় হাহকোর্টের ভেতরে বিএনপির বহু নেতাকর্মী আটকে পড়েন।

পরবর্তীতে আটকে পড়া নেতাকর্মীদের মুক্ত না হওয়া পর্যন্ত সেখানে অবস্থান করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানিতে অংশ নিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা আজ বুধবার বেলা সোয়া এগারোটার দিকে বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত এ আদালতে উপস্থিত হন।

বেলা পৌনে ২টা পর্যন্ত যুক্তিতর্ক চলার পর তা মুলতবি করে পরেরদিন বৃহস্পতিবার আবারও তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রথম দিনের যুক্তি উপস্থাপন শেষ হওয়ার পরপরই আদালত প্রাঙ্গণ ছেড়ে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা।

জানা গেছে, আদালত থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাসার উদ্দেশ্যে রওনা দেওয়ায় সকাল থেকে হাইকোর্টের ভেতরে অবস্থানরত দলটির হাজারও নেতাকর্মীকে পুলিশ আটকে দেয়। ভেতরে অবস্থানরত নেতাকর্মীরা যাতে রাস্তায় বের হয়ে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে -এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা হাইকোর্টের গেটে তালা মেরে দেয়।

তবে হাইকোর্টের ভেতরে দলের নেতাকর্মীরা আটকা পড়েছেন এ সংবাদ পেয়ে মাজার গেটের সামনে এসে অবস্থান নেন খালেদা জিয়া। এ সময় নেতাকর্মীদের জন্য প্রায় ১২ মিনিট গাড়িতে অবস্থান করেন তিনি। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর বাধার মুখেই এক পর্যায়ে গেট দিয়ে রাস্তায় বেরিয়ে আসেন নেতাকর্মীরা।

মাজার গেট থেকে হাইকোর্টের সামনে কদম ফোয়ারা পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপি নেতাকর্মীদের গতিরোধ করার চেষ্টা করে। তবে এ সময় কোনো হতাহত বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উৎসঃ   purboposhchim

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin