বিএনপি সোমবার নির্বাচনের মাঠে থাকবে: মজিবর রহমান

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বলেছেন, হামলা-মামলার পরও যেকোনো পরিস্থিতিতে বিএনপি আগামীকাল সোমবার নির্বাচনের মাঠে থাকবে। আজ রোববার বিকেলে মজিবর রহমান সরোয়ার বরিশালে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন।

মজিবর রহমান সরোয়ার বলেন, ‘আমার দলের নেতা-কর্মী ও বরিশালবাসীকে আগামীকাল মাঠে থাকার আহ্বান জানাচ্ছি। জনগণের অধিকার আদায়ের জন্য, গণতন্ত্রের জন্য রাজপথে থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মজিবর রহমান বলেন, আপনি গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে কথা বলুন। বরিশালে কী চলছে একবার জানুন। অপকৌশল নেওয়া থেকে প্রশাসনকে থামান। তিনি বলেন, বাংলাদেশ হীরক রাজার দেশ হয়ে গেছে। বিএনপির মামলা নেয় না পুলিশ।

নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ বরিশালে বহিরাগত এনেছে অভিযোগ করে মজিবর রহমান বলেন, নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ বিভিন্ন জেলা, উপজেলা থেকে লোক নিয়ে এসেছে। এসব লোকজন ভোটের দিন লাইনে দাঁড়িয়ে সিল মারবে। অথচ বিএনপির নেতা-কর্মীদের হোটেল থেকে চিঠি ধরিয়ে দিয়ে বের করে দেওয়া হয়েছে।

বহিরাগত থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না উল্লেখ করে ধানের শীষের প্রার্থী মজিবর রহমান বলেন, বহিরাগত থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী বহিরাগতদের আজ রাতের মধ্যে বরিশাল থেকে বের করে দিতে হবে।

নেতা-কর্মীদের ওপর হামলার বর্ণনা দিয়ে মজিবর রহমান বলেন, হাইকোর্টের নির্দেশ অমান্য করে এখন পর্যন্ত বিএনপির ৩০০ বাড়িতে পুলিশ হানা দিয়েছে। হিজলা, মেহেন্দীগঞ্জ, বানারিপাড়া, উজিরপুরসহ বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।

দেশে নজিরবিহীন অবস্থা চলছে দাবি করে মজিবর রহমান বলেন, দেশে দুঃসহ অবস্থা চলছে। গণতন্ত্র, মানুষের অধিকার হারিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, বিএনপি বরিশালে উন্নয়ন করেছে। আওয়ামী লীগ কখনো বিএনপির সঙ্গে জিততে পারেনি। এ কারণে আগামীকাল বরিশালবাসী বিএনপিকে বিজয়ী করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব এবায়দুল হক, বিলকিস জাহান শিরিনসহ মহানগর বিএনপির নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin