বাংলাদেশের ক্রিকেট দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

আগামী মাসে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের জন্য ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৫ জানুয়ারি থেকে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ এবং ৩১ জানুয়ারি থেকে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও ১৫ ফেব্রুয়ারি থেকে দু’ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে বাংলাদেশ। এজন্য ঘোষিত স্কোয়াডের ক্যাম্প আগামী ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাদমান ইসলাম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার,

মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ট্রিপল সেঞ্চুরি হলো না নাসিরের
১৯তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডের প্রথম স্তরে বরিশাল বিভাগের বিপক্ষে তৃতীয় দিন শেষে ট্রিপল-সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন রংপুর বিভাগের নাসির হোসেন। কিন্তু মাত্র ৫ রানের জন্য ট্রিপল-সেঞ্চুরি মিস করলেন তিনি।

২৭০ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে ২৯৫ রানে থামেন নাসির। তাই প্রথম ইনিংসে বরিশালের ৩৩৫ রানের জবাবে ৭ উইকেটে ৬১৪ রান তুলে ইনিংস ঘোষনা করে রংপুর। তাই প্রথম ইনিংস থেকে ২৭৯ রানের লিড পায় রংপুর।

নিজের ৬০৩ মিনিটের ইনিংসে ৫১০ বল মোকাবেলা করে ৩২টি চার ও ৩টি ছক্কায় ২৯৫ রান করেন নাসির। প্রথম শ্রেনির ক্রিকেটে এটিই নাসিরের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৪ উইকেটে ২১৭ রান করতে বরিশাল। ফলে ম্যাচটি ড্র হয়। ৬ খেলায় ১২ পয়েন্ট নিয়ে এই স্তরে দ্বিতীয়স্থান পেয়েছে রংপুর। আর ১০ পয়েন্ট নিয়ে এই স্তুরে তৃতীয়স্থান পায় বরিশাল।

dailynayadiganta

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin