নির্বাচনকালীন সরকার গঠনে ৫ সদস্যের কমিটি গঠনের প্রস্তাব

নির্বাচনকালীন সরকার গঠনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার এবং স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে পাঁচ সদস্যের কমিটি করার প্রস্তাব দিয়েছে গণ ফ্রন্ট।

রোববার (১৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে গণফ্রন্টের চেয়ারম্যান জাকির হোসেন এ প্রস্তাব তুলে ধরেন।

তিনি বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচনকালীন সরকার গঠন করলে তা দেশ ও জাতির কাছে গ্রহণযোগ্য হবে না।

নির্বাচনকালীন সরকারের রূপরেখা প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার এবং স্থানীয় সরকারমন্ত্রী এ পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচনকালীন সরকার গঠনের দায়িত্বে থাকবেন। স্বাধীনতার পর থেকে যেসব নিবন্ধিত দলের সদস্য সংসদে প্রতিনিধিত্ব করেছিল (বিতর্কিত নির্বাচনগুলো বাদে) তাদের সমন্বয়ে একটি সরকার গঠন করা যেতে পারে।

সমঝোতার মাধ্যমে সেই সরকারের প্রধান হতে পারেন প্রধানমন্ত্রী। পাশাপাশি নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী মোতায়েনের দাবিও জানান তিনি।

গণ ফ্রন্টের চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণফ্রন্টের কার্যকরী চেয়ারম্যান ব্যারিস্টার আকমল হোসেন, প্রগতিশীল জোটের কো-চেয়ারম্যান জুবাইদা কাদের চৌধুরীসহ গণফ্রন্টের বিভিন্ন পর্যায়ের নেতারা।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin