নারায়ণগঞ্জে কারফিউ জারি করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ আইভীর

করোনা পরিস্থিতি সামাল দিতে নারায়ণগঞ্জ সিটি এলাকা লকডাউন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এ বিষয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দফতরে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন তিনি।

রোববার (০৫ এপ্রিল) সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হওয়ায় কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে।

প্রসঙ্গত, সিটি এলাকায় ইপিজেড, গার্মেন্টস ও হোসিয়ারিসহ অনেক শিল্প কল-কারখানা রয়েছে। পাশাপাশি চাল, ডাল, আটা, ময়দা, লবণসহ নিত্যপণ্যের পাইকারি বাজার রয়েছে। ফলে এলাকাটি শ্রমিক অধ্যুষিত। এ অবস্থায় ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অত্যাধিক। মানুষের জীবন রক্ষায় পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক সার্বিক বিবেচনায় জরুরি ভিত্তিতে সিটি এলাকা লকডাউন ও কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন সিটি মেয়র আইভী।

সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নগরে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। এজন্য লকডাউন ও কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় করােনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

রোববার নারায়ণগঞ্জে নতুন করে ছয়জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরই মধ্যে এই জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুজন।

জাগো নিউজ

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin