bikhob

দেশব্যাপী বিক্ষোভ ডেকেছে যুবদল-স্বেচ্ছাসেবক দল

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা চালিয়ে আটজনকে হত্যার দায়ে করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার দেশের সকল জেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে যুবদল।

মঙ্গলবার যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এ কর্মসূচি ঘোষণা করে নেতাকর্মীদের যথাযথভাবে কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্টোল বোমা হামলায় আটজনকে হত্যার দায়ে করা মামলায় অভিযোগপত্র গ্রহণ করে আজ খালেদা জিয়াসহ ৪৯জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জয়নব বেগম এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী নাজমুস সাদত জানান, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্টোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়। এসব আসামির মধ্যে তিনজন মারা যান। আর অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয় পাঁচ জনকে। এর প্রতিবাদে বিক্ষোভ ডাকে যুবদল ও স্বেচ্ছাসেবক দল।

এদিকে একই ইস্যুতে বুধবার দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে স্বেচ্ছাসেবক দল।

(ঢাকাটাইমস

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin