ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

ঢাকায় ভবানীগঞ্জ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা – ঐতিহ্য ফেরাতে অঙ্গীকার

লক্ষ্মীপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ড. এম হাবিবুল্লাহ মিলনায়তনে এ আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘ভবানীগঞ্জ হাই স্কুল ওল্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মিলনমেলা আয়োজক কমিটির আহ্বায়ক হাসিনা আক্তার। তিনি সংগঠনটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা হিসেবে ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের শিক্ষার্থী আরিফ চৌধুরী শুভর নাম ঘোষণা করেন।

ভবানীগঞ্জ হাই স্কুল এন্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের এই আয়োজনে প্রাক্তন শিক্ষার্থীরা নিজেদের মধ্যে পরিচিতি, স্মৃতিচারণ, গান-গল্প, ডকুমেন্টারি প্রদর্শন ও কবিতা আবৃত্তি করেন।

ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই গ্রামীণ ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। প্রাক্তন শিক্ষার্থীরা জানিয়েছেন, ‘বিদ্যালয়টির সাফল্য গাঁথা একটি ঐতিহ্য আছে। তখন পড়ালেখা ও খেলাধুলায় জেলায় শীর্ষ পর্যায়ে ছিল বিদ্যালয়টির অবস্থান। কিন্তু এখন সেই অবস্থান নেই।’

অনুষ্ঠানে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের বিদ্যালয়ের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা প্রয়োজন, সেই চিন্তা থেকেই আমরা সংগঠিত হয়েছি। আমরা নিজেদের মধ্যে মিলবন্ধন অটুট রাখার মাধ্যমে আমাদের প্রিয় বিদ্যাপীঠ ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করতে চাই। প্রথমবারের মতো এই আয়োজনটি ঢাকায় অনুষ্ঠিত হলেও পরবর্তী সময়ে বিদ্যালয় প্রাঙ্গণে এমন আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন তারা। এবং বিদ্যালয়ের পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষক মো. গিয়াস উদ্দিন, মো. রফিকুল ইসলাম, মিলনমেলা আয়োজক কমিটির আহ্বায়ক হাসিনা আক্তার, প্রাক্তণ শিক্ষার্থী ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এম এন জামান, যুগ্ম সচিব  সুজায়েত উল্যাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম ফুয়াদ, নৌ-বাহিনীর ক্যাপ্টেন ইকবাল, ক্যাটস আই’র পরিচালক আশরাফ উদ্দিন শিপলু, উইনক্লো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রাব্বি, ফার সিরামিকসের ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মাহবুবুর রহমান, চৈতি গ্রুপের এইচ আর হেড মিজানুর রহমান, ব্যাংকার সৈয়দ পারভেজ, নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মারজাহান আক্তার ও জাকির হোসেন, সানা উল্যাহ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের সাবেক ছাত্র ও ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আরিফ চৌধুরী শুভ।

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin