জুয়েলের মুক্তি দাবিতে কাল সারাদেশে কঠিন কর্মূসূচি দিলো স্বেচ্ছাসেবক দল

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের মুক্তি দাবিতে আগামীকাল শনিবার সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক দল।

এ দাবিতে আজও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

গত শুক্রবার রাতে রাজধানীর বাসা থেকে আবদুল কাদির ভুইয়াসহ কয়েকজনকে গ্রেফতার এবং তার বাসায় বোমা পাওয়ার কাল্পনিক নাটক সাজিয়ে তাকে রাজনৈতিকভাবে হেনস্তা করতে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ।

নেতৃদ্বয় সরকারের প্রতিহিংসামূলক এ ধরণের ঘটনাকে অমানবিক ও বিরোধী দল দমনে চরম নিষ্ঠুরতা উল্লেখ করে বলেন, সরকার সম্পূর্ণরূপে জনবিচ্ছিন্ন হয়ে এখন উন্মত্ত আচরণ শুরু করেছে।

আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের বাসা থেকে বোমা উদ্ধারের বানোয়াট কাহিনী রচনা করে তার বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় প্রমানিত হয় বর্তমান সরকার দেশকে বিরোধীদলশূন্য করতে মরিয়া হয়ে উঠেছে।

তারা অবিলম্বে আব্দুল কাদির ভূইয়া জুয়েলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবি জানান। এছাড়া কুমিল্লা দক্ষিণ জেলায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশ মিছিলে হামলা চালিয়ে স্বেচ্ছাসেবক দল নেতা ফারুক ও খোরশেদকে গ্রেফতার করে। নেতৃদ্বয়কে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানানো হয়।

কর্মসূচি: স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলকে গ্রেফতার এবং তার মিথ্যা অভিযোগে মামলা দায়েরের প্রতিবাদে আগামীকাল রোববার স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরগুলোর থানা/পৌরসভায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। মিছিল সফল করার জন্য সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া আজ সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কাজী রেজওয়ান হোসেন রিয়াজ এবং সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরের নেতৃত্বে উত্তরায় হাউজ বিল্ডিং এলাকায় বিক্ষোভ মিছিল হয়। এর বাইরে রাজশাহী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ দক্ষিণ জেলা, নওগাঁ, নীলফামারী, লালমনিরহাট,

পঞ্চগড়, শেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি, সিলেট, হবিগঞ্জ, বরিশাল, কুমিল্লা দক্ষিণ, বরগুনা, ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, ভোলা, কিশোরগঞ্জ জেলা এবং চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও বরিশাল মহানগরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে এক বিবৃতিতে জানিয়েঠে স্বেচ্ছাসেবক দল।

dailynayadiganta

Check Also

khaleda_mirja_tareq

যে কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি

টানা ১৫ বছর ক্ষমতার বাইরে বিএনপি। বিভিন্ন সময় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, আন্দোলনের হুমকি দিচ্ছে …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin