mirza_fakhrul

চীনের পথে মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে এক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে দেশটির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। বুধবার (২৯ নভেম্বর) বেলা ২টা ৩৫মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের ইস্টার্ন এয়ারলাইনসের একটি ফ্লাইটে বেইজিংয়ের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন।

বিশ্বের বিভিন্ন দেশের রাজনীতিবিদরা এ সেমিনারে অংশ নেবেন। আগামী ৩০ নভেম্বর শুরু হয়ে ওই আন্তর্জাতিক সেমিনার চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

মির্জা ফখরুলের একান্ত সহকারী কৃষিবিদ মো. ইউনুস আলী ব্রেকিংনিউজকে জানিয়েছেন, চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে মহাসচিব চীন গেছেন। তার সঙ্গে সফরসঙ্গী হিসেবে সাংবাদিক মাহফুজউল্লাহ ও আইনজীবী আসাদুজ্জামান রয়েছেন। সেমিনার শেষে আগামী ৪ ডিসেম্বর মির্জা ফখরুল দেশে ফিরে আসবেন বলে জানান ইউনুস আলী।

ব্রেকিংনিউজ

হরতালের পরিস্থিতি দেখে আদালতে যাবেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আগামীকাল বৃহস্পতিবার আদালতে যাওয়ার কথা রয়েছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার। তবে বিদ্যুতের দাম বাড়ানোয় বামদলগুলোর ডাকা হরতালের কারণে সকালেই আদালতে যাচ্ছেন না তিনি। পরিস্থিতি দেখে বেলা ২টার পর হাজিরা দিতে যেতে পারেন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, হরতালের কারণে সকালে আদালতে যাওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। পরিস্থিতির ওপর নির্ভর করে বেলা ২টার পর আদালতে যেতে পারেন তিনি।

প্রসঙ্গত, বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে হরতাল পালন করবে বামদলগুলো। এরই মধ্যে তাতে পূর্ণ সমর্থনও জানিয়েছে বিএনপি।

শীর্ষনিউজ২৪

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin