খালেদা জিয়া নিয়ে বিবৃতিতে যা বললো ইইউ

বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন। তিনি এখন প্রয়োজনীয় মেডিক্যাল চিকিৎসা পাবেন বলেও আশা ব্যক্ত করেছে সংস্থাটি। শুক্রবার (২৭ মার্চ) ইউরোপিয়ান ইউনিয়নের মুখপাত্রের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

ইইউ’র মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের মাধ্যমে সংস্থাটি সব সময়ে খালেদার মুক্তি চেয়ে আসছিল জানিয়ে বিবৃতিতে বলা হয়, গত দুই বছরে বন্দি জীবনে থাকার কারণে খালেদা জিয়া স্বাস্থ্য অনেক ভেঙে পড়েছে। আমরা আশা করি, খালেদা জিয়া এখন প্রয়োজনীয় মেডিক্যাল চিকিৎসা পাবেন।

ইইউ এর মুখপাত্রের বিবৃতিতে আরও  বলা হয়, গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকারের প্রসার এবং বিচার ব্যবস্থার স্বাধীনতার জন্য ইইউ তার সমর্থন পুরর্ব্যক্ত করছে। বাংলাদেশ এখন করোনাভাইরাস চ্যালেঞ্জ মোকাবিলা করছে।  ইউরোপিয়ান ইউনিয়ন এ ব্যাপারে বাংলাদেশকে সহায়তা দেওয়ার জন্য তৈরি।’

প্রসঙ্গত, সরকার শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য সাজা স্থগিত করায় গত ২৫ মার্চ বিকালে কারাগার থেকে মুক্তি পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বাংলা ট্রিবিউন

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin