amir_khasru

খালেদার সিলেট সফর নির্বাচনী প্রচারণা নয় : খসরু

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিলেট সফর রাজনৈতিক প্রচারণা অংশ নয় বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার সকাল সোয়া ৮টায় খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের তিনি একথা বলেন।

তিনি বলেছেন, হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে খালেদা জিয়া সিলেট যাচ্ছেন। এটা রাজনৈতিক প্রচারণা নয়। নির্বাচনী প্রচারণা নয়। সাংগঠনিক সফরও নয়।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, এক বছর আগে নির্বাচনী প্রচারণার অর্থ হয় না। এখনো তো লেভেল প্লেয়িং ফিল্ড হয়নি। কিসের নির্বাচনী প্রচারণা। তবে কোনো দল চাইলে তারা নির্বাচনী প্রচারণা করতে পারে, এটা তাদের বিষয়।

সাধারণ নাগরিকের নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব মন্তব্য করে আমীর খসরু বলেন, খালেদা জিয়া বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। তিনি সিলেট সফরে যাচ্ছেন, তার নিরাপত্তার দায়িত্ব সরকারের।

এ সময় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

খালেদা সিলেট যাচ্ছেন আজ : শোডাউনের প্রস্তুতি বিএনপির

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আজ সোমবারের সিলেট সফরকে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় বিএনপি। তার সফরে সিলেটে কোনো জনসভা না থাকলেও সিলেট যাওয়ার পথে সড়কের দুই পাশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে শোডাউন করতে চায় বিএনপি।

সে লক্ষ্যে সিলেট নগরের বিভিন্ন ওয়ার্ড ও জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতাকর্মীরা।

তবে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা জানান, সিলেট সফরে খালেদা জিয়া হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করবেন। এর বাইরে কোনো রাজনৈতিক অায়োজন নেই। তবে যেহেতু আজ বেগম জিয়া সিলেট সার্কিট হাউসে রাত্রী যাপন করবেন তাই রাতে দলের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করতে পারেন।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার ঠিক আগে সিলেট সফর করছেন এ বিএনপি নেত্রী।বিকেলে সিলেট পৌঁছে মাজার জিয়ারত শেষে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন তিনি। আগামীকাল সকালে তিনি সড়কপথেই ঢাকায় ফিরে যাবেন। এর আগে ২০১৩ সালের ৫ অক্টোবর সর্বশেষ সিলেট এসেছিলেন খালেদা জিয়া।

রোববার এক সংবাদ সম্মেলনে সিলেট বিএনপির নেতারা জানান, খালেদা জিয়াকে স্বাগত জানাতে সিলেট জেলার প্রবেশপথ শেরপুর থেকে সড়কের দুই পাশে জড়ো হবেন বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে সিলেট শহরে পৌঁছতে প্রায় ৫০ কিলোমিটার সড়কের দুই পাশেই থাকবেন দলটির নেতাকর্মীরা। তারা বেগম জিয়াকে হাত নেড়ে স্বাগত জানাবেন। এ জন্য সকল পর্যায়ের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

এছাড়া ঢাকা থেকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বিশাল গাড়িবহর থাকবে। ঢাকা থেকে আসা এসব নেতাকর্মীদের থাকা ও খাওয়ার জন্য সিলেটে বিভিন্ন হোটেল-মোটেল বুকিং দেয়া হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধরী বলেন, ঢাকা থেকে দুই শতাধিক গাড়ির বহর থাকবে নেত্রীর সঙ্গে। তাদের থাকা-খাওয়ার সকল ব্যবস্থা আমরা সম্পন্ন করেছি।

খালেদা জিয়ার সিলেট সফরের বিষয়ে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, আমাদের নেত্রী দুই ওলীর মাজার জিয়ারত করতেই সিলেট আসছেন। তবে সার্কিট হাউসে রাতে অবস্থানকালে সিলেট বিভাগের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

jagonews24

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin