খালেদার মুক্তির ইস্যুতে বিদেশি কূটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির ইস্যুতে ঢাকায় নিযুক্ত তিনটি দেশের রাষ্ট্রদূতদের সাথে বৈঠক করেছেন বিএনপি নেতারা। সন্ধ্যা ৭টায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে বৈঠক অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্র জানায়, ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং নরওয়ের এই তিন দেশের রাষ্ট্রদূতদের সাথে বিএনপি নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল অংশ নেন।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দীর্ঘ আলোচনা হয়।

তবে বৈঠকের বিষয়টি অস্বীকার করে শ্যামা ওবায়েদ জাগো নিউজকে বলেন, ‘এটা কোনো বৈঠক ছিল না, এটা একটা সোশ্যাল প্রোগ্রাম, আমরা ডিনার করেছি।’ বৈঠকে অংশ নেয়া অন্য নেতাদের মোবাইল ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে দাবি করে দলের নেতারা এবং তার স্বজনরা মুক্তির দাবি করেন। তারই প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ খলেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করে জানায়, তার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষের তথ্য বিএনপির পক্ষ থেকে নাকচ করা হয়েছে।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক খালেদা জিয়ার অসুস্থতা ও স্বাস্থ্য নিয়ে সরকারের শেখানো কথা বলেছেন।

সূত্র: জাগো নিউজ

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin