khaleda_05

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জেলার চৌদ্দগ্রাম উপজেলায় হরতাল-অবরোধের সময় গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরসহ বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন কুমিল্লার একটি আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার দিকে কুমিল্লার ৫ নং অতিরিক্ত জুডিশিয়ালি ম্যাজিস্ট্রেট জয়নব বেগমের আদালত এ পরোয়ানা জারি করেন।

শীর্ষ নিউজ

হঠাৎ ককটেল বিস্ফোরণ, অনিশ্চিত ছাত্রদলের সমাবেশ!

প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ছাত্রদলের সমাবেশ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে।মঙ্গলবার বিকেল তিনটায় এখানে ছাত্রসমাবেশ হওয়ার কথা রয়েছে। সমাবেশে যোগ দিবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।ছাত্রসমাবেশ ঘিরে সকাল থেকে নেতাকর্মীরা আসতে থাকে।

এরই মধ্যে সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনী কড়া অবস্থান নিয়েছে।

ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি পরিবর্তন ডটকমকে বলেন, ‘সমাবেশের অনুমতি আগেই নেওয়া আছে। এতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন। নেতাকর্মীরা উপস্থিত হলেও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেট খোলা হচ্ছে না।’

তিনি অভিযোগ করেন, ‘নজরুল ইসলাম নামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের এক ব্যক্তি জানিয়েছেন, পুলিশ তাদের গেট খুলতে নিষেধ করেছেন।’

আব্দুস সাত্তার পাটোয়ারি স্বীকার করেন, সকাল সাড়ে ১০টার দিকে এই এলাকায় একাধিক ককটেলের বিস্ফোরণ হয়। তবে তিনি দাবি করেন, এর সঙ্গে ছাত্রদলের কেউ জড়িত নন।

শাহবাগ থানার এসআই দিদার জানান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় দুটি ককটেল বিস্ফোরণ হয়েছে। এরপর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে, এমন প্রেক্ষাপটে বিএনপি দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ ডেকেছে।

বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল তাদের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এই ছাত্রসমাবেশের আয়োজন করেছে।

উল্লেখ, ১৯৭৮ সালে ১ জানুয়ারি ছাত্রদল প্রতিষ্ঠা করেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin