এক লাখ ডলার জরিমানা হলো আর্জেন্টিনার

ক্রোয়েশিয়ার ম্যাচটি আর্জেন্টাইনদের যে আর কত বিপদে ফেলবে, তা-ই হয়তো ভাবছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। একে তো খেলোয়াড়দের বাজে পারফরম্যান্সে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কা উঁকি দিয়েছে, এখন আবার আর্জেন্টাইন-সমর্থকদের অশোভন আচরণে জরিমানা গুনতে হচ্ছে এএফএকে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা যখন একের পর এক গোল হজম করে যাচ্ছিল, আর্জেন্টিনার সমর্থকেরা নিজেদের আর শান্ত রাখতে পারেননি। মাঠের খেলায় সুবিধা করে উঠতে না পারলেও ক্রোয়েশিয়ার সমর্থকদের ওপর ঝাল ঝাড়তে কোনো সমস্যা হয়নি তাঁদের।

একের পর এক অশোভন সব শব্দে বিশেষায়িত করেছেন। সমস্যা হচ্ছে, ক্রোয়াট-সমর্থকদের কপালে জোটা এসব শব্দের মাঝে সমকামীদের উদ্দেশে বিদ্বেষপূর্ণ গালাগালও ছিল।

জাতিগত কিংবা অন্য যেকোনো বিদ্বেষপূর্ণ আচরণের ক্ষেত্রেই ফিফা এখন কড়া শাস্তি দেয়। আর্জেন্টাইন-সমর্থকদের এমন অশোভন মন্তব্যে তাই মাশুল গুনতে হচ্ছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনকে। ফিফা গত সোমবার এএফএকে জানিয়েছে, সমর্থকদের এমন আচরণের জন্য ১ লাখ ৫ হাজার ডলার জরিমানা দিতে হবে তাদের।

এবার বিশ্বকাপে একই কারণে ১০ হাজার ডলার জরিমানা করা হয়েছিল মেক্সিকান ফুটবল ফেডারেশনকে। জার্মান-মেক্সিকো ম্যাচে মেক্সিকান দর্শকেরাও জার্মানদের উদ্দেশে নানান অশোভন মন্তব্য ছুড়ে দিয়েছিলেন।

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin