bnp-flag

‘আসামি সন্দেহে’ বিএনপির ১২ নেতাকর্মী আটক

রাজধানীর হাইকোর্ট এলাকায় খালেদা জিয়াকে অভ্যর্থনা জানানোর উদ্দেশ্যে দাঁড়ানো অবস্থায় ১২ নেতাকর্মীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। এদের মধ্যে পাঁচজনকে বার কাউন্সিলের গেটের সামনে থেকে ধরা হয়েছে।

মঙ্গলবার দুপুরে তাদের আটক করা হয়। বর্তমানে তাদের শাহবাগ থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে তাদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) জানান, তারা বিএনপির কি-না তা যাচাই-বাছাই করা হচ্ছে। ডিসেম্বরের ৫ তারিখে আদালত থেকে হাজিরা দিয়ে ফেরার পথে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে থাকা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এই ঘটনায় পুলিশ মামলা দায়ের করে। আটকরা এই মামলার আসামি কি-না তা যাচাই-বাছাই করা হচ্ছে।

মঙ্গলবার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে হাজির হন খালেদা জিয়া। আটকরা তাকে অভ্যর্থনা জানাতে হাইকোর্ট এলাকায় অবস্থান নিয়েছিলেন।

রসিকে পরাজয় জেনেই উল্টাপাল্টা বলছেন ফখরুল

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের অভিযোগের সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, ফখরুল সাহেব মনে হয় বুঝতে পেরেছেন এ নির্বাচনে তাদের প্রার্থী দুই নম্বরও হতে পারবেন না। এ কারণে আগে থেকেই তিনি উল্টাপাল্টা বলতে শুরু করেছেন।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপিকে বলবো সময় নষ্ট না করে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমরা চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক।

আওয়ামী লীগ নেতাদের বক্তব্য ‘দুপুর বেলার বট গাছের নিচের ভূতের মতো’ বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের সমালোচনা করে হাছান বলেন, ভূতের গল্প শুনেছি ছোটবেলায়। তবে কখনও ভূত দেখনি। রিজভীকে বলবো ভৌতিক সিনেমার বাস্তর রূপ হচ্ছে আপনার নেত্রী খালেদা জিয়া।

আয়োজক সংগঠনের উপদেষ্টা জাকির হোসেনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

jagonews

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin