shakib_jorimana

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা

বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে শেষ পর্যন্ত ৪ উইকেটে হেরে গেছে ঢাকা। এ ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখিয়ে শাস্তি হয়েছে দলটির অধিনায়ক সাকিব আল হাসান।

কুমিল্লার ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান এই অধিনায়ক।

এদিকে শাস্তি হিসেবে সাকিবের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুধু জরিমানাই নয়, তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্টও। আর ১টি পয়েন্ট যোগ হলেই এক ম্যাচ নিষিদ্ধ হবে সাকিব। একই শঙ্কায় আছে তামিম, সাব্বির, লিটন দাসও। তাদের নামের পাশেও আছে ৩টি ডিমেরিট পয়েন্ট।

এদিকে একই ম্যাচে শাস্তি পেয়েছেন কুমিল্লা পাকিস্তানি পেসার হাসান আলিও। মোসাদ্দেক হোসেনকে আউট করে যেভাবে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন, সেটি আপত্তিকর মনে হয়েছে আম্পায়ারদের কাছে। তার নামের পাশে ডিমেরিট পয়েন্ট যোগ না হলেও ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, ম্যাচ শেষে সাকিব-হাসান আলি দুজনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দায় স্বীকার করে নেওয়ায় শুনানির প্রয়োজন হয়নি।

বিয়ে করছেন ভুবনেশ্বর কুমার

সাত পাকে বাঁধা পড়তে চলেছেন টিম ইন্ডিয়ার পেস বোলিংয়ের অন্যতম ভরসা ভুবনেশ্বর কুমার। আগামী ২৩ নভেম্বর (বৃহস্পতিবার) বান্ধবী নূপুর নাগরকে বিয়ে করছেন ভুবনেশ্বর। দু’টি রিসেপশন পার্টিও রাখা হয়েছে বিয়ের পর। ২৬ নভেম্বর বুলন্দশহর এবং ৩০ নভেম্বর নয়াদিল্লিতে পার্টি হওয়ার কথা রয়েছে।

এ জন্য শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে শেষ দুই টেস্ট সিরিজ থেকে নিয়েজেকে সরিয়ে নিয়েছেন ভারতীয় পেসার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে বিসিসিআই।

ভুবনেশ্বরের বিকল্প হিসেব ভারতীয় দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার বিজয় শঙ্কর। সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাট ও বল দারুণ পারফর্ম করেছেন তিনি।

ভুবনেশ্বরের পারিবারিক সূত্রে খবর, ভারত অধিনায়ক বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং সুরেশ রায়না বিয়েতে উপস্থিত থাকবেন। উপস্থিত থাকার কথা উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদেরও।

এদিকে ভুবনেশ্বরের সঙ্গে দ্বিতীয় টেস্টে থাকবেন না শিখর ধাওয়ানও। তার কারণও ব্যক্তিগত। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে দলে ডাক পেয়েছেন মুরালি বিজয়। তবে তৃতীয় টেস্টেই ফিরবেন ধাওয়ান।

Check Also

অধিনায়কত্ব ছেড়ে দিলেন মাশরাফি

এমনভাবেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার মাটিতে সিরিজের শেষ ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin