faruk

‘আন্দোলন ছাড়াই দমন চালাচ্ছে সরকার’

আন্দোলন ছাড়াই সরকার বিএনপির নেতাকর্মীদের উপর দমন-নিপীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক।

তিনি বলেন, আরেকবার যদি আমরা রাস্তায় নামি আপনারা কি দমন করবেন? গুলি করে আমাদেরকে মারবেন?আমাদের গ্রেফতার করবেন?সেই সাহস আপনার নাই।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

৫ জানুয়ারির মতো নির্বাচন আরেকটি অনুষ্ঠিত হোক বিএনপি তা চায় না জানিয়ে ফারুক বলেন, ‘সংবিধান, সংবিধান, সংবিধান বলে যদি আবার ৫ জানুয়ারির মতো ২০১৯ সালে আরও একটি ষড়যন্ত্রমূলক নির্বাচন করা হয়, দেশের ১৬ কোটি মানুষ সেটা গ্রহণ করবে না। এমনকি বিশ্বের কোনো সরকারও তা গ্রহণ করবে না।’

বিএনপিকে কঠোরভাবে মোকাবেলা করা হবে, ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, বিগত কয়েকটি বছর হলো আপনারা বিএনপিকে কোনো সভা সমাবেশ করতে দেন না, রাজপথে মিছিল করার অনুমতি দেন না, ঘরের মধ্যে আবদ্ধ রাখতে চান, কঠোরভাবে দমনের নামে গুম-খুন করছেন। কোনো কারণ ছাড়াই বেগম খালেদা জিয়ার হাজিরার দিন আপনারা হামলা চালিয়েছেন, লাঠি চার্জ করলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এইচ মনিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া,জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন,ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী,সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন কবির প্রমুখ।

jagonews

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin