khaleda_zia

আত্মসমর্পণ করবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করবেন। রাজধানীর বকশি বাজারে বিশেষ জজ আদালতে-৫ এ আজ সকালে তাঁর আত্মসমর্পণের করার কথা। আদালতে হাজির হয়ে খালেদা জিয়া জামিন চাইবেন বলে তাঁর আইনজীবীরা জানিয়েছেন।

গত ৩০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করে বাকি বক্তব্য উপস্থাপনের জন্য হাজির না হওয়ায় এই আদালতের বিচারক আখতারুজ্জামান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আজ থেকে পরবর্তী তিনদিন এই মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বিএনপি চেয়ারপারসনের আইনজীবীদের একজন সানাউল্লাহ মিয়া প্রথম আলোকে বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সব সময়ই আইনের প্রতি শ্রদ্ধাশীল। ন্যায় বিচার পাবেন না—এমন শঙ্কা নিয়ে তিনি আদালতের সব কাজে সহযোগিতা করেছেন। ৩০ নভেম্বর বাম দলগুলোর হরতালের ছিল। বিএনপি ওই হরতালে সমর্থন জানিয়েছে।

একটি বড় রাজনৈতিক দলের প্রধান হিসেবে তিনি হরতালের মধ্যে আসতে পারেননি। এরপরও তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ এই মামলার তারিখ নির্ধারণ ধার্য রয়েছে।

খালেদা জিয়া সুস্থ্ থাকলে আদালতে হাজির হবেন। এরপর আইন অনুযায়ী সব কিছু করা হবে। তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনের অবশিষ্ট বক্তব্য উপস্থানের জন্য তারা আদালতে আবেদন করবেন।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়া, তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আর ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়াসহ চারজন।

prothom-alo

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin