khaleda_zia

আত্মবিশ্বাসী খালেদা ঃ এবার সফলতা আসবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে খালেদা জিয়া বলেছেন, দেশে এক ব্যক্তির শাসন চলছে, তার ইচ্ছেমতো সব কিছু হচ্ছে। একদল ও এক ব্যক্তির শাসনের অবসানের মাধ্যমে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ‘ফিরিয়ে আনার’ সংগ্রামের জন্য নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচাল এবং তার পরের বছর সরকার পতনের আন্দোলনে ব্যর্থ হলেও এবার সফলতা আসবে বলে আশাবাদী বিএনপি চেয়ারপারসন।

রোববার বিকালে মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে তিনি বলেন, “দেশে গণতন্ত্র নেই, দেশে নির্বাচন হয় না। আমরা আজকে বলতে চাই, আগামী দিনে যে কর্মসূচি আসবে সেজন্য সকলকে প্রস্তুত হতে হবে। আন্দোলন, সংগ্রাম ও নির্বাচন সবকিছুর জন্য আপনাদের প্রস্তুতি নিয়ে এগিয়ে যেতে হবে।

“আমরা বিশ্বাস করি, আমরা সফল হব। আবারও বিএনপির মাধ্যমে এদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে।”

সোজা হয়ে দাঁড়ান: খালেদা জিয়াকে অলি

মুক্তিযোদ্ধা সমাবেশের মঞ্চে খালেদা জিয়ার পাশে কর্নেল অলি আহমেদ (ছবি- ফোকাস বাংলা)বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সোজা হয়ে দাঁড়ানোর আহ্বান জানালেন ২০ দলীয় জোটের শরিক, লিবারাল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল অব. অলি আহমদ। তিনি বলেন, ‘দেশ আপনাকে অনেক কিছু দিয়েছে, এবার দেশ আপনি গণতন্ত্র দিয়ে যান।’

রবিবার (২৪ ডিসেম্বর) বিকালে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক সমাবেশে অলি আহমদ এ আহ্বান জানান। বাংলাদেশ মুক্তিযোদ্ধা দলের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে অলি আহমদ বলেন, ‘সমাবেশ করতে না দিলে জোর করে সমাবেশ করতে হবে। দেশটা কারও বাপ-দাদার নয়।’ এসময় খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি সোজা হয়ে দাঁড়ান। দেশের মানুষ আপনাকে অনেক কিছু দিয়েছে। আপনি দেশের মানুষকে গণতন্ত্র দিয়ে যান।’ যারা মুক্তিযুদ্ধ করেনি, তারাই যুদ্ধ নিয়ে বেশি কথা বলছে বলেও মন্তব্য করেন অলি আহমদ।

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক অভিহিত করে অলি আহমদ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুকে অস্বীকার করি না। তিনি দেশকে ঐক্যবদ্ধ করেছেন। আর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেছেন। এটা মেনে নিন।’

উৎসঃ   বাংলা ট্রিবিউন

Check Also

জাতীয় সরকার নিয়ে হঠাৎ আলোচনা কেন?

প্রথমে জাতীয় সরকারের প্রসঙ্গটি উত্থাপন করেছিলেন গণস্বাস্থ্যের ট্রাস্টি এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Share
Pin