Tuesday , June 25 2019

তিন দাবি নিয়ে আবার ঢাকা আসছে হেফাজতে ইসলাম

আগামী ৭ সেপ্টেম্বর শুক্রবার ঢাকায় বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম। রোহিঙ্গা গণহত্যায় জড়িত মিয়ানমারের খুনিদের আন্তর্জাতিক আদালতে বিচার ও রোহিঙ্গা শরণার্থীদেরকে পূর্ণ নাগরিকত্ব ও নিরাপত্তার নিশ্চয়তা আদায় করে স্বদেশে ফেরত পাঠানোর উদ্যোগ এবং দেশে ইসলামধর্ম অবমাননাকারীদের বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে আইন পাশ সহ ৩ দফা দাবীতে ঢাকা মহানগর হেফাজতে ইসলাম ওইদিন জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করবে।

মঙ্গলবার ঢাকা মহানগর হেফাজতে ইসলামের বৈঠক থেকে এই কর্মসূচী ঘোষণা করা হয়। জামিয়া মাদানিয়া বারিধারায় অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের নায়েবে আমির ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী।

উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা নাজমুল হাসান, মুফতী মুনির হোসাইন কাসেমী, মুফতী জাকির হোসাইন, মাওলানা মূসা বিন ইজহার, মাওলানা শরীফুল্লাহ, মাওলানা মুহাম্মদ ফায়সাল আহমদ, মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।

বৈঠকে ঢাকা মহানগর হেফাজত নেতৃবৃন্দ বলেন, হেফাজতে ইসলাম কোন রাজনৈতিক সংগঠন নয়। হেফাজতে ইসলাম ঈমান-আক্বীদাভিত্তিক একটি আধ্যাত্মিক সংগঠন।

হেফাজতে ইসলাম কাউকে ক্ষমতায় বসানোর বা কাউকে ক্ষমতায় টিকিয়ে রাখার সিঁড়ি হিসেবে যেমন ব্যবহৃত হবে না, তেমনি ঈমান-আক্বীদা, ইসলাম ধর্ম, ন্যায়-নীতি, ইনসাফ এবং জনগণ ও জাতীয় স্বার্থকে পাশ কাটিয়ে কারো সাথে আপোষ করেও চলবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.